অনেকটাই ভালো আছেন বুদ্ধবাবু

0 0
Read Time:3 Minute, 8 Second

নিউজ ডেস্ক::ভেন্টিলেশন থেকে বেরিয়ে এসে এখন অনেকটাই সুস্থ বুদ্ধবাবু। উডল্যান্ডস হাসপাতালের চিকিৎসকরা জানিয়েেছন রাতে কোনও জ্বর আসেনি। ইশারায় কথা বলছেন তিনি। ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণেও কাজ করছে অ্যান্টিবায়োটিক। অর্থাৎ চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি।

গতকাল বিকেলেই তাঁকে ভেন্টিলেশন থেকে বের করে আনেন চিকিৎসকরা। তবে বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়েছে। সঙ্গে রয়েছে অক্সিজেনও। তবে এখন অনেকটাই সুস্থ বুদ্ধবাবু। ধীরে ধীরে অবস্থার উন্নতি হচ্ছে। তবে মেডিকেল বোর্ড এখনই সংকটমুক্ত বলতে নারাজ। ফুসফুসের সংক্রমণ পুরোপুরি না কাটা পর্যন্ত তাঁরা কোনও ঝুঁকি নিতে চাইছেন না।

গতকাল সকালে তাঁর সিটি স্ক্যান করা হয়েছিল। তাতে ফুসফুসের সংক্রমণের পরিমাণ জানার চেষ্টা করেছিলেন চিকিৎসকরা। সেই সঙ্গে বেশ কয়েকটি রক্তপরীক্ষাও করেছিলেন তাঁরা। সব রিপোর্ট খতিয়ে দেখার পরেই বুদ্ধবাবুকে ইনভেসিভ ভেন্টিলেশন থেকে বের করে নন ইনভেসিভ ভেন্টিলেশনে বের করে আনা হয়। তবে এখনও অক্সিজেন এবং বাইপ্যাপ সাপোর্টে রয়েছেন তিনি।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে গতকাল বিকেলে বেলভিউ হাসপাতালে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতাল থেকে বেরিয়ে এসে তিনি জানান, বুদ্ধবাবু তাঁকে দেখে হাত নেড়েছেন। এবং এখন একটু ভালো আছেন তিনি। গত শনিবার প্রবল শ্বাসকষ্ট এবং আচ্ছন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেদিন রাতেই ভেন্টিলেশনে দিয়েছিলেন চিকিৎসকরা। রাইলস টিউব দিয়ে খাওয়ানো হচ্ছিল।

রবিবার রাত থেকে বুদ্ধবাবুর অবস্থার উন্নতি হতে শুরু করে। তাঁর দুটি ফুসফুসই ব্যাক্টেরিয়াল নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিল। তার উপরে তিনি ছিলেন সিওপিডির রোগী। কাজেই শরীরে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছিল। কার্বন ডাই অক্সাইডের মাত্রা বেড়ে গিয়েছিল। যার জেরে আচ্ছন্ন হয়ে পড়েন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!