অ্যাশেজের শুরু থেকে শেষ পর্যন্ত ছিল রোমাঞ্চে ভরপুর

0 0
Read Time:3 Minute, 38 Second

নিউজ ডেস্ক::এবারের অ্যাশেজের শুরু থেকে শেষ পর্যন্ত ছিল রোমাঞ্চে ভরপুর। আম্পায়ারের সিদ্ধান্ত, ক্রিকেটারদের তর্কাতর্কি থেকে শুরু করে রোমাঞ্চ গিয়ে ছুঁয়েছে এমসিসির সদস্যদেরও। বিতর্কও নেহাত কম ছিল না এই অ্যাশেজ নিয়ে। সেই বিতর্ক বজায় থাকল অ্যাশেজের শেষেও। প্রথা অনুযায়ী অ্যাশেজ শেষের পর দুই দলের ক্রিকেটাররা একটি পার্টিতে একত্রিত হন। কিন্তু পরম্পরা ভেঙে সেই পার্টিতে অংশই নিল না ইংল্যান্ড।

পঞ্চম টেস্টে ৪৯ রানে জিতে অ্যাশেজে সমতা ফিরিয়ে আনে বেন স্টোকসের দল। পাঁচ ম্যাচের ঐতিহ্যেমণ্ডিত টেস্ট সিরিজের ফল ২-২। সোমবার প্রথা ভাঙার গুরুতর অভিৎওগ উঠল ইংল্যান্ড দলের বিরুদ্ধে। সিরিজ় শেষে প্রথা মেনে দুই দলের ক্রিকেটারদের একসঙ্গে মদ্যপানের আয়োজন করা হয়। কিন্তু সোমবার সেই অনুষ্ঠানে যায়নি বেন স্টোকসের ইংল্যান্ড দল।

ঘরের মাঠে ব্রিটিশদের ঐতিহ্য লঙ্ঘন নিয়ে প্রশ্ন উঠেছে। এক সাংবাদিক সমাজ মাধ্যমে জানান, ‘ইংল্যান্ড দল সিরিজ় শেষে ড্রিঙ্কস পার্টিতে যায়নি। অস্ট্রেলিয়া দল অনেক ক্ষণ ধরে অপেক্ষা করেছিল তাদের জন্য। স্মিথ বেশ কয়েক বার ইংরেজদের সাজঘরে গিয়ে তাদের ডেকেও এসেছে। কিন্তু ইংল্যান্ড দল দরজা বন্ধ করে রেখেছিল।’

সমালোচনার মুখ পড়ে পাল্টা ব্যাখ্যা দেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। তিনি টুইটারে লেখেন, ‘আমাদের দলের দুই জন সদস্যের শেষ ম্যাচ ছিল। তাই সাজঘরে আমাদের নিজেদের বেশ কিছু অনুষ্ঠান ছিল। সে সব মিটিয়ে সাজঘর থেকে বার হতে বেশ কিছুটা সময় লেগেছে। তাই ওভালে নয়, আমরা ঠিক করেছিলাম নাইট ক্লাবে অস্ট্রেলিয়ার দলের সঙ্গে দেখা করব।’

যদিও এই নিয়ে প্রতিপক্ষ শিবিরকে কটাক্ষ করতে ছাড়েনি অজিরা। একটি আন্তর্জাতিক ক্রীড়া সংবাদ মাধ্যমকে অজি দলের এক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, ইংল্যান্ডের উদযাপন করার ইচ্ছে ছিল না। এতে আমাদের কিছু যায় আসে না। কারণ ট্রফি আমাদের ঝুলিতেই রয়েছে। তবে সিরিজটি খুব কঠিন এবং প্রতিদ্বন্দ্বিতামূলক ছিল। কিন্তু স্পোর্টসম্যান স্পিরিট মোটেও দেখা যায়নি।

আগেই অবসর ঘোষণা করেছিলেন স্টুয়ার্ড ব্রড, শেষ দিনে টেস্ট থেকে বিদায় নেওয়ার ঘোষণা করলেন মঈন আলিও। ফলে দুই ক্রিকেটারের অবসর দিয়ে অ্যাশেজের সমাপ্তি করল ইংল্যান্ড।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!