নজর কাড়লেন তিলক ভার্মা

0 0
Read Time:4 Minute, 5 Second

নিউজ ডেস্ক::ওযেস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম দুটি টি টোয়েন্টি ম্যাচে ভারত হারলেও নজর কাড়লেন তিলক ভার্মা। সিনিয়ররা বিশ্রামে থাকায় নতুনদের এই সিরিজে সুযোগ দেওয়া হয়। ভারতীয় দলের অভিষেকটা রেকর্ডের মধ্যে দিয়েই করলেন হায়দরাবাদের তরুণ ক্রিকেটার। প্রথম ম্যাচে ভালো খেলে আউট হলেও করলেও দ্বিতীয় ম্যাচেই অর্ধশতরান করলেন। তবে হাফসেঞ্চুরির পর তাঁর বিশেষ সেলিব্রেশন নজর কাড়ল সবার।

হাফ সেঞ্চুরির পর দু’হাতের বুড়ো আঙুল দেখিয়ে বিশেষ ভঙ্গিমায় নাচলেন তিলক। ভারতীয় দলে তরুণ ক্রিকেটারের এই সেলিব্রেশনের সঙ্গে রয়েছে হিটম্যান কানেকশন। অধিনায়ক রোহিত শর্মার ৪ বছরের মেয়ে সামাইরার নাচের অনুকরণেই অর্ধশতরানের পর সেলিব্রেশন করলেন তিলক। মুম্বই ইন্ডিয়ান্স থেকে উঠা আসা তিলকের জীবনে খুশির মুহূর্তটা ভাগ করে নিলেন রোহিতের পরিবারের সঙ্গেই ।

ম্যাচ শেষে রোহিত তিলক বলেন, ‘আমি আর স্যামির(সামাইরা রোহিত ভাইয়ের মেয়ে সম্পর্ক খুবই মিষ্টিমধুর। আমরা সবসময়ই এমন মজার ছলে নাচ করি। ওকে কথা দিয়েছিলাম আন্তজার্তিক ক্রিকেটে প্রথম শতরান বা হাফসেঞ্চুরির পর এমনভাবেই তা উদযাপন করব। ওর জন্যই এই সেলিব্রেশনটা করেছি। তাই এটা (সেলিব্রেশন) রোহিত ভাইয়ের মেয়ে স্যামির জন্য ছিল। আমরা দু’জন একইভাবে খেলা করি। শুধুমাত্র স্যামির জন্য এই উদযাপন করেছি।”

তিলকের এই সেলিব্রেশন মন ছুঁয়ে গিয়েছে রোহিত শর্মা এবং তাঁর স্ত্রী রিতিকারও। টিম ইন্ডিয়ার অধিনায়ক এবং ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডি উভয়েই সমাজ মাধ্যমে তিলকের সেলিব্রেশনের ভিডিও শেয়ার করেছেন।

দ্বিতীয় টি-২০ ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলের ব্যাটিং ব্যর্থতা অব্যাহত। তিলক বর্মার লড়াকু অর্ধশতরান ছাড়া কোনও ভারতীয় ব্যাটারই বড় স্কোর করতে পারেননি।অভিষেক সিরিজেই অবশ্য রোহিতের রেকর্ড ভাঙলেন তিলক। রোহিত শর্মার পর দ্বিতীয় কণিষ্ঠ ভারতীয় ক্রিকেটার হিসেবে ২০ বছর ২৭১ দিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টি অর্ধশতরান হাঁকালেন তিলক। আরও একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন তৈরি করেছেন তিলক।

এতদিন পর্যন্ত বর্তমান বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটার (আইসিসি ব়্যাঙ্কিংয়ের বিচারে) সূর্যকুমারের দখলেই ভারতীয় হিসাবে নিজের প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচে সর্বাধিক রান করার রেকর্ড ছিল। সূর্যকুমার নিজের প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচে ৮৯ রান করেছিলেন। তিলক দুই ম্যাচে ৩৯ ও ৫১, মোট ৯০ রান করে সেই রেকর্ড নিজের নামে করে ফেললেন। তবে তাঁর রেকর্ড সত্ত্বেও ভারত কিন্তু ম্যাচ জিততে পারল না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!