এশিয়া কাপ ও বিশ্বকাপ নিয়ে কড়া বিসিসিআই

0 0
Read Time:4 Minute, 26 Second

নিউজ ডেস্ক::এশিয়া কাপে গত বছর ব্যর্থ হয়েছে ভারত। হতশ্রী পারফরম্যান্স ছিল টি ২০ বিশ্বকাপেও। ওয়েস্ট ইন্ডিজেও টি ২০ সিরিজ হেরেই ফিরতে হয়েছে ভারতকে। ইতিমধ্যেই হেড কোচ রাহুল দ্রাবিড়ের উপর অসন্তোষ ব্যক্ত করছেন অনেকে।

এই আবহে ক্রিকবাজের প্রতিবেদনে উল্লেখ, মায়ামিতে বিসিসিআই সচিব জয় শাহর সঙ্গে ২ ঘণ্টা ধরে বৈঠক হয়েছে ভারতীয় হেড কোচ রাহুল দ্রাবিড়ের।

ফ্লোরিডার লডারহিলে অগাস্টের ১২ ও ১৩ তারিখ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত দুটি টি ২০ আন্তর্জাতিক খেলেছে। প্রথমটিতে জিতলেও পরেরটিতে হেরে সিরিজ খোয়াতে হয়। এই ম্যাচগুলির আগেই দ্রাবিড়ের সঙ্গে শাহের বৈঠক। জয় শাহ ব্যক্তিগত কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে ছিলেন। ভারতীয় দলের হোটেল থেকে শাহের হোটেলে গিয়ে তাঁর সঙ্গে কথা বলেন দ্রাবিড়। এতেই বোঝা যাচ্ছে বৈঠকের গুরুত্ব।

জয় শাহ শেষ টি ২০ আন্তর্জাতিক দেখতে মাঠেও ছিলেন। বোর্ড সচিবের সঙ্গে ভারতীয় দলের হেড কোচের বৈঠকে অস্বাভাবিক ব্যাপার নেই। কিন্তু এখানে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে বৈঠকের সময়। বৈঠকে ঠিক কী নিয়ে আলোচনা হয়েছে তা স্পষ্ট নয়। তবে জল্পনা রয়েছে, এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য কোচিং স্টাফে অতিরিক্ত কাউকে জুড়ে দেওয়া হবে কিনা।
বেঙ্গালুরুর আলুরে ২৪ অগাস্ট থেকে এশিয়া কাপের জন্য প্রস্তুতি শিবির শুরু। এখনও অবধি সেই শিবিরে অতিরিক্ত কাউকে জুড়ে দেওয়ার বিষয়ে কিছু জানা যায়নি। তবে সাম্প্রতিককালে ভারতীয় দলের পারফরম্যান্স নিয়ে নানা প্রশ্ন উঠছে। সাধারণ মানের পারফরম্যান্সে চাপ বাড়ছে দ্রাবিড়ের উপর। বিসিসিআই যে দেশের মাটিতে ভারতের বিশ্বকাপ জয় নিশ্চিত করতে গুরুত্ব দিচ্ছে, সেই বার্তা সম্ভবত দেওয়া হয়েছে দ্রাবিড়কে।

ভারতের টি ২০ দলের জন্য আলাদা কোচ রাখার যেমন দাবি উঠছে, তেমনই আত্মতুষ্টিকে সরিয়ে রেখে পছন্দের ক্রিকেটার খেলানোর পথ থেকে সরে এসে যোগ্য প্লেয়ারদের খেলানোর দাবিও রয়েছে। দ্রাবিড়ের দল পরিচালনার সমালোচনা করছেন তাঁর সতীর্থ ভেঙ্কটেশ প্রসাদ থেকে শুরু করে অনেক প্রাক্তনই। ফলে এশিয়া কাপ ও বিশ্বকাপ দ্রাবিড়ের কাছে অগ্নিপরীক্ষারই সমান।

এশিয়া কাপ শুরু ৩০ অগাস্ট। সেই দল এখনও বেছে উঠতে পারেননি নির্বাচকরা। কবে দল বাছাই করা হবে তা পরিষ্কার নয়। তবে চলতি সপ্তাহেই দল ঘোষণার সম্ভাবনা রয়েছে। দ্রাবিড়-সহ ভারতীয় দলের ক্রিকেটাররা দেশে ফিরেছেন। কাল জসপ্রীত বুমরাহর নেতৃত্বে আয়ারল্যান্ডে প্রথম টি ২০ আন্তর্জাতিক। সেই ম্যাচের পরই এশিয়া কাপের দল ঘোষণার সম্ভাবনা। দেখে নেওয়া হবে বুমরাহর ফিটনেস।

লোকেশ রাহুল ও শ্রেয়স আইয়ার বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে প্রস্তুতি ম্যাচ খেলেছেন। তাঁদের ফিটনেসের বিষয়ে বিস্তারিত তথ্য এনসিএ জানিয়ে দেবে বিসিসিআই ও নির্বাচকমণ্ডলীকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!