বারাণসী এক্সপ্রেস সহ বাতিল একাধিক ট্রেন

0 0
Read Time:3 Minute, 35 Second

নিউজ ডেস্ক::সামনেই উৎসবের মরশুম! দুর্গাপুজোরও হাতে মাত্র কয়েকটা দিন। শুরু হয়ে যাবে লম্বা ছুটি। আর সেই সময় বহু মানুষ পরিবার কিংবা আত্মীয়দের সঙ্গে কাটাতে চান। ফলে ট্রেনগুলিতে লম্বা ওয়েটিং লিস্ট এখন থেকেই।

আর এই অবস্থায় ফের একবার ট্রেন বাতিলের খবর। গোটা অগাস্ট মাস জুড়ে একাধিক ট্রেন বাতিলের (List of Train Cancelled) খবর সামনে এসেছে। শুধু পশ্চিমবঙ্গই নয়, গোটা দেশেই ব্যাপক ভাবে রেলের কাজ চলছে।

আর সেই কারনে বিভিন্ন জায়গায় একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। একের পর এক ট্রেন বাতিলের (List of Train Cancelled) সিদ্ধান্তে চরম দুর্ভোগের মধ্যে পড়তে হয়েছে সাধারণ মানুষকে। কিন্তু সেপ্টেম্বর পড়তেই ফের ট্রেন বাতিলের খবর।

কাজ চলবে ১৫ অক্টোবর পর্যন্ত
বিশেষ করে বিহার কিংবা উত্তরপ্রদেশের দিকে যদি যাওয়ার পরিকল্পনা থাকে তাহলে সমস্যার মুখে পড়তে হতে পারে। ঝাড়খণ্ড থেকে উত্তরপ্রদেশ এবং বিহারে চলা অনেক ট্রেন (List of Train Cancelled) বাতিল করা হয়েছে। ইতিমধ্যে এই বিষয়ে বিস্তারিত জানিয়ে রেলের তরফে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।
আর সেই বিজ্ঞপ্তি অনুসারে লখনউ রেল ডিভিশনের বারাণসী জংশনের ইয়ার্ডে একাধিক কাজ চলবে। সিগন্যালিং থেকে একাধিক পরিষেবার উন্নতি করা হবে। আর এক কাজ ১ লা সেপ্টেম্বর থেকে ১৫ অক্টবর পর্যন্ত চলবে। আর সেই কারনে ওই লাইনে চলাচল করে এমন বহু ট্রেন বাতিল করা হয়েছে। এমনকি বেশ কয়েকটি ট্রেনকে (List of Train Cancelled) ঘুরপথে চালানো হচ্ছে।

রাঁচি এবং জামশেদপুর থেকে বাতিল থাকবে
কাজের জন্যে রাঁচি এবং জামেশপুর থেকে চলে একাধিক ট্রেন বাতিল(List of Train Cancelled) করা হয়েছে। যেমন ট্রেন নম্বর ১৮৬১১ রাঁচি-বারাণসী এক্সপ্রেস ২৫, ২৬, ২৮, ২৯ এবং ৩০ সেপ্টেম্বর বাতিল থাকবে। অন্যদিকে ২,৫,৯ এবং ১২ অক্টবর বেনারস থেকে বন্ধ থাকবে। ১৮৬০০ রাঁচি বেনারস এক্সপ্রেস আগামী ১৯, ২১, ২২, ২৩, ২৫, ২৬, ২৮, ২৯ এবং ৩০ সেপ্টেম্বর বাতিল থাকবে।

একই ভাবে আগামী ২, ৩, ৫, ৬, ৭, ৯, ১০, ১২, ১৩ এবং ১৪ অক্টোবর রাঁচি থেকে বাতিল থাকবে। গাড়ি সংখ্যা ১৮৬১২ বেনারস রাঁচি এক্সপ্রেস ২০,২২, ২৩, ২৪, ২৬, ২৭, ২৯ এবং ৩০ সেপ্টেম্বর বাতিল থাকবে। অন্যদিকে আগামী ৩, ৪, ৬, ৭, ৮,১০, ১১, ১৩, ১৪ এবং ১৫ অক্টোবর বেনারস থেকে বাতিল থাকবে।

অন্যদিকে জামশেদপুরথেকে টাটা-অমৃতসর জালিয়ানাবাগ এক্সপ্রেস আগামী ১৮ তারিখ থেকে কয়েকদিন বাতিল থাকবে। এই বিষয়ে আরও জানতে রেলের বিজ্ঞপ্তি ভালো ভাবে দেখে নিন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!