আইফোন ১৫ এবং ১৫ প্লাস প্রকাশ্যে আসতেই হৈচৈ

0 0
Read Time:2 Minute, 52 Second

নিউজ ডেস্কঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান! প্রকাশ্যে এল আইফোন ১৫। অ্যাপল ইভেন্টে ফোনটি টিম কুক লঞ্চ করেছেন। iPhone 15 এ একাধিক ফিচার রয়েছে। ক্যামেরা থেকে রঙ! সবকিছুতেই বদল আনা হয়েছে।

Apple এর তরফে আপাতত পাঁচটি রঙে প্রকাশ্যে আনা হয়েছে ফোনটিকে। রয়েছে পিঙ্ক, ইয়লো, গ্রিন, ব্লু এবং ব্ল্যাক। iPhone 15-এ ৪৮ (48MP) মেগা পিক্সলের ক্যামেরা রয়েছে। যে কোনও সূক্ষ্ম ছবিকেও সুন্দর ভাবে তুলতে সক্ষম এই ফোন। এছাড়াও সেকেন্ডারি ক্যামেরাটি 24MP।

যা যে কোনও ছবিকে অসাধারণ ভাবে তুলতে সাহায্য করবে। সামনের ১২ এমপি টেলিফটো ক্যামেরা রয়েছে। যা ছবির ব্লাইটনেসকে সাহায্য করবে। এমনকি অল্প আলোতেও যাতে ছবির কোয়ালিটি ভালো হয় সেজন্যে 24MP ক্যামেরা প্রোট্রেট রয়েছে।

iPhone 15 এ 4K ভিডিও তোলা সম্ভব। ফোনটিতে 6.1 ইঞ্চির স্ক্রিন রয়েছে। iPhone 15 প্লাসে 6.7 ইঞ্চ স্ক্রিন সাইট রয়েছে। Find My of iPhone 15 Plus বিশ্বের ১৪টি দেশে কাজ করবে। এমনকি সেলুলার সার্ভিস ছাড়াই কাজ করতে পারবে। ফোনটিতে ইউএসবিসি পোর্ট দেওয়া থাকবে। চার্জিংয়ের মাধ্যমে ডেটা ট্রান্সফার, অডিও-ভিডিও ট্রান্সফার করা সম্ভব হবে। এতে এয়ারপোডও চার্জ করা সম্ভব।

iPhone 15-এর ১২৪ জিবি ভেরিয়েন্টের ফোনটির দাম ৭৯৯ ডলার হবে। ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম হবে মাত্র ৬৬ হাজার২৩০ টাকা। অন্যদিকে আইফোন ১৫ প্লাসের ১২৮ জিবির দাম ৮৯৯ ডলার পড়বে। অর্থাৎ ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম ৭৪ হাজার ৫১৮ টাকা।
এদিনে অ্যাপলের তরফে আরও একগুচ্ছ গ্যাজেট প্রকাশ্যে আনা হয়েছে। প্রকাশ্যে এসেছে স্মার্টওয়াচ সিরিজ ৯। যা আগের স্মার্টওয়াচগুলির তুলনায় অনেক বেশি ফার্স্ট। স্মার্টওয়াচ সিরিজ ৯ এ সংস্থা S9 চিপ ব্যবহার করেছে। একবার সম্পূর্ণ ব্যাটারি চার্জে ১৮ ঘণ্টা পর্যন্ত চলতে পারে। এছাড়াও রয়েছে ডবল ট্যাপ ফিচার। যার সাহায্যে সহজেই ফোন ধরা যাবে এবং করা যাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!