কোন পথে এগোবে INDIA জোট

0 0
Read Time:3 Minute, 13 Second

নিউজ ডেস্কঃ আজ ইডি হাজিরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। নিয়োগ দুর্নীতি কাণ্ডে কুন্তল ঘোষের চিঠি মামলায় তাঁকে জেরা করতে চেয়ে তলব করেছে ইডি। এদিকে আজই দিল্লিতে বসছে ইন্ডিয়া ব্লকের বৈঠক। সেই বৈঠকে লোকসভা ভোটের আসন ভাগাভাগি নিয়ে সিদ্ধান্ত হওয়ার কথা।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কোনও প্রতিনিধিউ উপস্থিত থাকতে পারবেন না সেই বৈঠকে। কারণ গতকালই বিদেশ সফরে গিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেকারণে তিনি উপস্থিত থাকতে পারছেন না। আবার দলের সেকেন্ড ইন কমান্ডকে ইডি তলব করেছে। সেকারণে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত থাকতে পারবেন না বৈঠকে।

আজই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাজিরা দেওয়ার কথা ইডির দফতরে। কয়েকদিন আগেই তাঁকে নোটিস পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। আজ হাজিরা দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখনও পর্যন্ত সেই খবরই পাওয়া গিয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাজিরার জন্য নিরাপত্তা বাড়ানো হয়েছে ইডির দফতরে। সেই সঙ্গে হরিশ মুখার্জি রোডেও বাড়ানো হয়েছে নিরাপত্তা।

যদিও আদালতের সুরক্ষা কবচ রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাজে। অভিষেককে তলব করা হলেও তাঁর বিরুদ্ধে কোনও রকম কড়া পদক্ষেপ করা যাবে না বলে আদালত নির্দেশ দিয়েছে। কাজেই আজ অভিষেককে জেরা করা হলেও তাঁকে গ্রেফতার করবে না ইডি। এদিকে তৃণমূল কংগ্রেস সাংসদের অভিযোগ যাতে ইন্ডিয়া ব্লকের বৈঠকে তাঁকে যেতে না দেওয়ার কারণেই ইডি তলব করা হয়েছে।

জানা গিয়েছে নির্ধারিত সময়েই ইডির দফতরে হাজিরা দেবেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কোম্পানি লিপস অ্যান্ড বাউন্সের বিরুদ্ধে একাদিক অনিয়মের অভিযোগ পেয়েছে ইডি। ইতিমধ্যেই সেখানে তল্লাশি চালিয়েছেন তদন্তকারীরা। সেখানে তল্লাশি চালানোর সময়ে কোনও রকম অনুমতি ছাড়াই ১৬টি ফাইল ডাউনলোড করে নিয়ে গিয়েছিল ইডি। তার প্রতিবাদে আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইডির সিজার লিস্টের যাবতীয় নথি জমা দেওয়ার দাবি জানিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!