রাজ্যে ২৫০ কোটি বিনিয়োগের স্বপ্ন দেখাল মিত্তল গ্রুপ

0 0
Read Time:3 Minute, 46 Second

নিউজ ডেস্কঃ স্বপ্ন দেখা শুরু। মমতা বন্দ্যোপাধ্যায়ের পশ্চিমবঙ্গে শিল্পস্থাপনে উদ্যোগী হয়েছে মিত্তাল গ্রুপ। শিকড়ের টানে তিনি আবার বাংলার বিনিয়োগের পরিকল্পনা নিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় যখন লগ্নি টানতে স্পেনে গিয়েছেন, তখন রাজ্যে ২৫০ কোটি বিনিয়োগের স্বপ্ন দেখাল মিত্তল গ্রুপ।

বাংলার পুজোর আগেই এই সুখবর আসায় উল্লসিত শিল্পমহল। গত বৃহস্পতিবার স্পেনের মাদ্রিদে বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে পশ্চিমবঙ্গে দ্বিতীয় ইস্পাত কারখানা তৈরি করার কথা ঘোষণা করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এবার ২৫০ কোটি বিনিয়োগ করার কথা জানাল পিসি মিত্তল গ্রুপ।

সোমবার পিসি মিত্তল গ্রুপের পক্ষ থেকে জানানো হয়েছে শিলিগুড়ি ও নিউ জলপাইগুড়িতে মোট ২৫০ কোটি বিনিয়োগ করবে। সোমবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী শিল্পসচিব বন্দনা যাদব এবং শিল্পপতিদের একটি প্রতিনিধি দল স্পেনের কনস্টান্টির ট্র্যাভিপোসে অন্যতম রেল কোচ তৈরির সংস্থা পিসি গ্রুপের মালিকানাধীন রেল ওয়াগনের কারখানা পরিদর্শন করেন।

এদিন কারখানা পরিদর্শনের পর কমল মিত্তাল ঘোষণা করেন, শিলিগুড়িতে ইথানল কারাখানা তৈরি করা হবে। সে জন্য বিনিয়োগ করা হবে ১৫০ কোটি টাকা। আর জলপাইগুড়িতে একটি নতুন আধুনিক কংক্রিট স্লিপার তৈরির কারখানার জন্য ১০০ কোটি বিনিয়োগ করা হবে।


পিসি মিত্তল গ্রুপের গোড়াপত্তন করা হবে বাংলাতেই। ধীরে ধীরে বিশ্বের বহু দেশে ছড়িয়ে পড়েছে তাদের ব্যবসা। ২০১৩ সালে ১১৮ বছরে পুরনো জার্মান সংস্থা রেল ওয়ানকে অধিগ্রহণ করে পিসি মিত্তল গ্রুপ। সেখানে মাসে ৪৫ হাজারেরও বেশি স্লিপার তৈরি হবে। এই স্লিপার তৈরি ধাঁচা তৈরি হয় পশ্চিমবঙ্গেই।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রথম স্পেনে গিয়েছেন। সেখান তিনি বাণিজ্য সম্মেলনে অংশ নেন। শিল্পপতিদের সঙ্গে বৈঠক করে বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনে আসার আহ্বান জানান। মাদ্রিদের পরে বার্সেলোনায় পৌঁছে প্রবাসী ভারতীয়দের সঙ্গে বৈঠক করেন মমতা। সেখানে বাংলায় বিনিয়োগের ইচ্ছাপ্রকাশ করেন সতীশ রাই সিঙ্ঘানি।

তারপর সোমবার রাজ্যে বিনিয়োগের কথা ঘোষণা করেন শিল্পপতি কমল মিত্তল। আর সবার প্রথম বিনিয়োগের কথা ঘোষণা করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এভাবেই দীরে ধীরে বাংলার শিল্প পরিবেশে বিনিয়োগের সম্ভাবনা তৈরি হচ্ছে। ভবিষ্যতে আরও বিনিয়োগ আসবে বলে আশাবাদী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!