বন্দে ভারতে চেপে এবার সোজা পুরুলিয়া

0 0
Read Time:3 Minute, 23 Second

নিউজ ডেস্কঃ ইতিহাসের মুখোমুখি ভারতীয় রেল! একসঙ্গে ৯টি বন্দে ভারতের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই তালিকায় দেশের একাধিক রুট রয়েছে। রয়েছে বাংলার দুটি রুটও।

জানা যাচ্ছে, আগামী রবিবার অর্থাৎ ২৪ সেপ্টেম্বর যে ৯টি রুটের উদ্বোধন হবে সেই তালিকায় রয়েছে পাটনা-হাওড়া রুটও। এমনকি রাঁচি-হাওড়া (Weat Bengal Vande bharat Express) সেমি বুলেটেরও উদ্বোধন হতে পারে সেদিনই।

ইতিমধ্যে সেই কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। কয়েক দফায় পাটনা-হাওড়া বন্দে ভারতের (Weat Bengal Vande bharat Express) ট্রায়াল করা হয়েছে। মাত্র সাড়ে ছয় ঘণ্টায় পাটনা এবং হাওড়ার মধ্যে যাতায়াত করেছে এই ট্রেন। তবে কবে উদ্বোধন করা হবে তা স্পষ্ট ছিল। প্রায় একমাসেরও সময় ধরে এই রুটের উদ্বোধনের তারিখ নিয়ে একাধিক জল্পনা ছিল। অবশেষে রবিবারই ৯টি বন্দে ভারতের সঙ্গেই উদ্বোধন হবে পাটনা-হাওড়া সেমি বুলেটেরও।

একই সঙ্গে হাওড়া-রাঁচি বন্দে ভারতও (Weat Bengal Vande bharat Express) চালু হবে। ইতিমধ্যে রেলের শীর্ষ আধিকারিকরা এই রুটে সেমি বুলেট চালানোর সবুজ সঙ্কেত দিয়েছেন। আর তা দেওয়ার পরেই রাঁচি-হাওড়া-রাঁচি বন্দে ভারত চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার এই ট্রেনটিরও উদ্বোধন করতে পারেন প্রধানমন্ত্রী মোদী। ভার্চুয়ালের মাধ্যমেই সমস্ত সেমি বুলেটগুলির উদ্বোধন করবেন তিনি। যা খবর পাটনা-হাওড়া কিংবা রাঁচি হাওড়া বন্দে ভারতের উদ্বোধন সম্ভবত হাওড়া থেকে নাও হতে পারে।

আর এর মধ্যেই সাউথ ইস্টার্ন রেলের এক্স ( আগে টুইটার) এবং ফেসবুকে দেওয়া একটি পোস্টার ঘিরে জোর জল্পনা। যেখানে রেল লিখছে, ‘hello Purulia! Vande bharat Express will be at your city soon” । আর এই পোস্টার সামনে আসার পরেই কমেন্টের বন্যা। তাহলে কি বন্দে ভারত থামবে পুরুলিয়া স্টেশনেও ( (Weat Bengal Vande bharat Express)। আর তা যদি থামে তাহলে সে জেলায় পর্যটনের ব্যাপক উন্নতি ঘটবে।

তবে কমেন্টে কেউ লিখছেন, হাওড়া-রাঁচি বন্দে ভারতের স্টপেজ পুরুলিয়াতে (Weat Bengal Vande bharat Express) দেওয়া হবে। আবার কেউ বলছেন টাটা নগর -হাওড়ার মধ্যে যে নতুন বন্দে ভারতের উদ্বোধন হবে সেটির স্টপেজ পুরুলিয়াতে দেওয়া হবে। যদিও রেলের তরফে এখনও খোলসা করা হয়নি। উল্লেখ্য, আরও একটি বন্দে ভারত পাবে বাংলা। যা টাটা নগর থেকে হাওড়ার মধ্যে চলবে। শোনা যাচ্ছে, রবিবারই এই ট্রেনের উদ্বোধন নাকি হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!