বড় ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর

0 0
Read Time:3 Minute, 2 Second

নিউজ ডেস্ক::মন কি বাত অনুষ্ঠান থেকে ফের স্বচ্ছ ভারত অভিযানের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২ অক্টোবর গান্ধীজির জন্মদিন তার আগের দিন দেশজুড়ে স্বচ্ছ ভারত অভিযানের ডাক দিয়েছেন তিনি। ১০৫ তম মনকি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি-২০ সামিট থেকে শুরু করে চন্দ্রযান-৩র সাফল্য নিয়েও বার্তা দিয়েছেন।

চন্দ্রযান-৩র সাফল্যের সঙ্গে চাঁদের মাটিতে সাফল্যের সঙ্গে অবতরণ নিয়ে বার্তা দিয়েছেন তিনি। তিনি এই সফল অবতরণের জন্য ইসরোকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন চাঁদের মাটিতে চন্দ্রযান-৩র অবতণ ইউটিউবে ৮০ লক্ষ বার দেখা হয়েছে। এটাতেই প্রমাণ হয় ভারতের সাফল্য।

মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি ২০ সামিট নিয়েও বার্তা দিয়েছেন। তিনি বলেছেন সাফল্যের সঙ্গে জি-২০ সামিটের আয়োজন করেছে ভারত। গোটা দেশের কাছে এটা একটা গর্বের বিষয়। ভারত মণ্ডপম গোটা বিশ্বের নেতাদের আকর্ষণের কেন্দ্রে পরিণত হয়েছিল বলে বার্তা দিয়েছেন তিনি। সব দেশের রাষ্ট্রনেতারা সেখানে সেলফি তুলেছেন।

ভারতে আয়োজিত জি-২০ সামিটে দক্ষিণ আফ্রিকার স্থায়ী সদস্যপদ পাওয়া এবং ভারত-মধ্যপ্রাচ্য-ইউরোপ ইকোনমিক করিডর তৈরির সিদ্ধান্ত একটি বড় প্রাপ্তি গোটা দেশের কাছে। তিনি বলেছেন ইন্ডো ইউরোপ ইকোনমিক করিডোর গোটা বিশ্বের কাছে নজির হয়ে যাকবে। এদিন শান্তিনিকেতনের হেরিটেজ প্রাপ্তি নিয়েও বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিেটজ প্রাপ্তি অবশ্যই গোটা দেশের কাছে গর্বের বলে মন্তব্য করেছেন তিনি।

আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবসের কথাও উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, পর্যটন যে শুধু দেশ বিদেশের পর্যটকদের ডেকে নিয়ে আসে তা নয়। পর্যটন একাধিক কর্মসংস্থা নও তৈরি করে। তারপরেই তিনি স্বচ্ছ ভারত অভিযানের কথা উল্লেখ করেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!