“বুয়া – ভাতিজার দুর্নীতি চলছে বাংলায়” :শুভেন্দু

0 0
Read Time:5 Minute, 33 Second

নিউজ ডেস্কঃ বাংলার দুর্নীতির অভিযোগের ঝাঁপি নিয়ে দিল্লিতে শুভেন্দু অধিকারী। রাজধানীতে বিজেপির কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দুর্নীতি ইস্যুতে বিঁধলেন তৃণমূল সরকারকে। ১০০দিনের কাজ থেকে আবাস যোজনার টাকা নয়ছয়। তথ্য দিয়ে প্রকাশ করলেন শুভেন্দু। শুধু তাই নয়, কেন্দ্রের বিভিন্ন প্রকল্প নাম বদলে বাংলায় চালু রয়েছে। সে কথাও পরিষ্কার জানিয়ে দিলেন তিনি।

দিল্লির দরবারে শুভেন্দু অধিকারী এবার তৃণমূলের দুর্নীতি নিয়ে সরব হলেন। ১০০ দিনের প্রকল্পে কয়েক হাজার কোটি টাকা তৃণমূল নেতাদের পকেটে গিয়েছে। এছাড়াও আবাস যোজনার টাকাও লুট করেছে তৃণমূল। এই বক্তব্য শুভেন্দু অধিকারীর গলায়। বুয়া – ভাতিজা দুর্নীতির প্রসঙ্গ তুলে এনেছেন রাজ্যের বিরোধী দলনেতা। দুর্নীতি ইস্যুতে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুললেন তিনি।

বাংলার বঞ্চনা নিয়ে দিল্লিতে তৃণমূল কংগ্রেস। দুদিনের কর্মসূচি চলছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে। দ্বিতীয় দিন যন্তর মন্তরে অবস্থান কর্মসূচি চলছে। ঠিক সেইসময় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি। একের পর এক দুর্নীতির অভিযোগে তিনি তৃণমূল সরকারকে বিদ্ধ করলেন। ১০০ দিনের কাজে লাগামছাড়া দুর্নীতি হয়েছে। আরও একবার সেই প্রসঙ্গ তুলে ধরলেন।

তার কথা অনুসারে, ইউপিএ সরকারের আমলে ১৪ হাজার কোটি টাকা এই প্রকল্পে রাজ্যে পাওয়া গিয়েছিল। এনডিএ সরকারের সময় থেকে প্রকল্পের টাকা আরো বাড়ে। গত ১০ বছরে ১০০ দিনের কাজে রাজ্যে ৫৪ হাজার কোটি টাকা গিয়েছে। তার বেশিরভাগ টাকাই লুট হয়েছে। চুরির টাকা তৃণমূল কংগ্রেসের নেতাদের পকেটে গিয়েছে। ভুয়ো জবকার্ড বানানো হয়েছিল তৃণমূলের সৌজন্যে। সেই কার্ডের মাধ্যমেই টাকা পকেটে ভরা হয়। প্রধানমন্ত্রী আবাস যোজনাতেও একইভাবে টাকা নয়ছয় হয়েছে। সে কথাও দাবি করলেন শুভেন্দু অধিকারী।

লোকসভা ভোট সামনেই। তার আগে তৃণমূল কংগ্রেস নিজেদের সমর্থন পেতে মরিয়া হয়ে উঠেছে। সে কারণেই দিল্লিতে তৃণমূলের তরফ থেকে কর্মসূচি নেওয়া হয়েছে। এই সব কিছুই লোক দেখানো। ভোটের আগে তৃণমূল মিথ্যা প্রচার শুরু করেছে। সেই অভিযোগ করলেন রাজ্যের বিরোধী দলনেতা। ইন্ডিয়া জোট নিয়েও কটাক্ষ করেছেন তিনি। জোটবন্ধন নয়, ঠগবন্ধন হয়েছে। মানুষ সে কথাই বলছেন। এমনই দাবি করেছেন শুভেন্দু।

তৃণমূল কংগ্রেসের দুর্নীতির বিরুদ্ধে রাজ্য বিজেপি লড়াই করছে। রাস্তায় নেমে আন্দোলন চলছে। বিধানসভার ভিতরে ও আদালতেও সরকারের বিরুদ্ধে বিজেপি সরব। একথা দাবি করেছেন তিনি। কেন্দ্রীয় প্রকল্পগুলির নাম মমতা বন্দ্যোপাধ্যায় বদলে দিচ্ছেন। সেই অভিযোগ তোলা হয়েছে। আয়ুষ্মান ভারত বাংলায় চালু করতে দেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার বদলে স্বাস্থ্যসাথী প্রকল্প চলছে।


শুধু তাই নয়, শস্য বিমা যোজনা থেকে বঞ্চিত বাংলার কৃষক। কেন্দ্রীয় প্রকল্প থেকে বাংলার মানুষকে বঞ্চিত করে রাখা হয়েছে। ভোটের আগে তৃণমূল কংগ্রেস নজর ঘোরানোর জন্য এইসব বিক্ষোভ আন্দোলন, কর্মসূচি নিচ্ছে। এমন দাবি রাজ্যের বিরোধী দলনেতার।

দিল্লিতে তৃণমূল কংগ্রেস দুদিনের কর্মসূচিতে রয়েছে। ঠিক একইভাবে রাজ্য বিজেপির প্রথম সারির নেতারা দিল্লিতে সাংবাদিক বৈঠক করছেন। গতকাল সোমবার তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, সুভাষ সরকার। এদিন শুভেন্দু অধিকারী তৃণমূল ও রাজ্য সরকারকে কাঠগড়ায় তুললেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!