রান্নার গ্যাস এবার আরও সস্তা

0 0
Read Time:3 Minute, 32 Second

নিউজ ডেস্ক::শুরু হচ্ছে উৎসবের মরশুম। আর এই উৎসবের মরশুমে বড় ঘোষণা মোদী সরকারের। আরও একবার সস্তা হল গ্যাসের দাম। Pradhan Mantri Ujjwala Yojana-এ যারা সুবিধা পান তাঁদের জন্যে অবশ্যই বড় স্বস্তির খবর। আজ বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক ছিল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে এই বৈঠক হয়। আর সেই বৈঠকেই গ্যাসের দামে (LPG price cut) ভর্তুকি আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। Pradhan Mantri Ujjwala Yojana-এ সুবিধাভোগীরা সরাসরি এই লাভ পাবেন। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন কেন্দ্রীয়মন্ত্রী অনুরাগ ঠাকুর।

তিনি বলেন, এই যোজনায় সুবিধাভোগীদের ২০০ টাকা ভর্তুকি দেওয়া হতো। যা আরও ১০০ টাকা বাড়িয়ে মোট ৩০০ টাকা (LPG price cut) করা হয়েছে। রাখী এবং ওনাম উৎসবের আগে গ্যাসের দাম ২০০ টাকা টাকা কমানোর সিদ্ধান্ত নেয়। একই সঙ্গে উজ্জ্বলা যোজনায় সুবিধাভোগীদের গ্যাসের দামে ভর্তুকি (LPG price cut) বাড়ানোর কথাও ঘোষণা করা হয়।

আজ সেই ভর্তুকির পরিমাণ ২০০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা (LPG price cut)করা হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী। ফলে আরও সস্তায় উজ্জলা যোজনায় গ্যাস কিনতে পারবেন সুবিধাভোগীরা। তবে এহেন ঘোষণায় সাধারণ মানুষের খুব একটা উপকার হবে না।

Pradhan Mantri Ujjwala Yojana-কার্যত গোটা দেশে বিপ্লব ঘটিয়েছে বলেই দাবি মোদী সরকারের। বিশেষ করে দরিদ্র মানুষের ঘরে আজ গ্যাসে রান্না হচ্ছে। কিন্তু অস্বাভাবিক গ্যাসের মূল্যবৃদ্ধি এই যোজনায় (LPG price cut) উপকৃত মানুষের উপর বড় একটা প্রভাব ফেলে। এই নিয়ে বারবার সোচ্চার হয়েছে বিরোধী দলগুলি। এই অবস্থায় ভর্তুকির পরিমাণ ২০০ টাকা থেকে ৩০০ টাকা করা হল।

বলে রাখা প্রয়োজন, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতায় ৩৩ কোটি মানুষ রয়েছেন। সামনেই লোকসভা নির্বাচন। আর সেই নির্বাচনের আগে এই স্কিমের (Ujjwala Gas Yojana 2023) আওতায় আরও ৭৫ লাখ নতুন কানেকশন দেওয়া হবে। এতে কোনও টাকা দিতে হবে না। ওভেন থেকে সিলিন্ডার একেবারে ফ্রিতে পাওয়া যাবে। এমনকি পাইপের জন্যেও কোনও টাকা দিতে হবে না।

অন্যদিকে মাসের (LPG price cut) শুরুতেই বাণিজ্যিক গ্যাসের দাম বৃদ্ধি পায়। ১৯ কেজির গ্যাসের দাম প্রায় ২০০ টাকার কিছু বেশী দাম বৃদ্ধি পায়। আর এই দাম বৃদ্ধিতে একদিকে নাজেহাল সাধারণ মানুষ। যদিও উজ্জ্বলা যোজনায় বড় সিদ্ধান্ত মোদী সরকারের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!