আজকের আবহাওয়া

0 0
Read Time:3 Minute, 49 Second

নিউজ ডেস্ক ::বৃহস্পতিবার খুশির ঈদ। ইসলাম ধর্মের মানুষের কাছে পবিত্র দিন। সকলেই আনন্দে উদ্বেলিত। গরমে তীব্র দাবদাহের মধ্যে নতুন পোশাক পরে পথে বের হতে চলেছে মানুষ। তবে সেই সময় আলোপুর আবহাওয়া অফিস আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস প্রকাশ করেছে। বৃহস্পতিবার ইদের দিনে পশ্চিমবঙ্গের চারটি জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড় উঠবে। বৃষ্টি হবে আরও বেশি সংখ্যক জেলায়। আগামী ৩ বৈশাখ পর্যন্ত রাজ্যের কোথায় কোথায় বৃষ্টি হবে?

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টি হবে? উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। চারটি জেলায় (উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুর) হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলাগুলিতে বৃহস্পতিবার বৃষ্টি হবে না। দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে শুক্রবার। শনিবার পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। পয়লা বৈশাখ (রবিবার) এবং সোমবার দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টি হবে না। মঙ্গলবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। ফলে আবহাওয়া মনোরম থাকবে।

এদিকে উত্তরবঙ্গের পাঁচটি জেলায় (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার) বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বৃহস্পতিবার। বাকি তিনটি জেলায় (উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা) বৃষ্টি হবে না। চারটি জেলায় আবার ঝড় উঠবে। ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝড় উঠবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে। ওই চারটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গে শুক্রবার এবং শনিবার শুধুমাত্র দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। শুক্রবার দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পঙে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝড় উঠবে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে। শনিবার ওই তিনটি জেলায় ঝড় উঠবে না।

রাজ্যে কি গরম আরও বাড়বে? আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে আগামী দু’দিনে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার সর্বোচ্চ তাপমাত্রা আরও দুই ডিগ্রি সেলসিয়াস থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। পরবর্তী তিনদিনে তাপমাত্রার তেমন হেরফের হবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!