দিওয়ালির আগেই আরও ৯টি নতুন বন্দে ভারত

0 0
Read Time:3 Minute, 22 Second

নিউজ ডেস্কঃ দেশের প্রথম সেমি বুলেট ইতিমধ্যে ভারতীয় রেলে ঝড় তুলেছে! এমনকি যাত্রীদের কাছেও বেশ জনপ্রিয় হয়েছে। আর সেদিকে নজর রেখে আগামীদিনে দেশের বিভিন্ন রাজ্যের একাধিক রুটে আরও বেশ কয়েকটি বন্দে ভারত চালানোর পরিকল্পনা রয়েছে।

আর সেই সংক্রান্ত মাস্টারপ্ল্যান ইতিমধ্যেই নাকি সেরে ফেলেছে ভারতীয় রেলওয়ে (Indian Rail)। এমনটাই লাইভ হিন্দুস্তান বলে একটি হিন্দি পোর্টালের খবরে দাবি করা হয়েছে। ইতিমধ্যে পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্য বেশ কয়েকটি বন্দে ভারত (Vande Bharat Express) ট্রেন পেয়েছে। আর এর মধ্যেই এই খবর খুবই গুরুত্বপূর্ণ বলেই খবর।

আর সেই সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আলোর উৎসব দিওয়ালির আগে দেশে আরও ৯টি বন্দে ভারতের (Vande Bharat Express) সূচনা করতে পারে রেল। আর তা সেন্ট্রাল রেলওয়ে ডিভিশন চালাতে পারে। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে রেলের তরফে এই বিষয়ে কোনও বার্তা দেওয়া হয়নি। এমনকি কোনও মন্তব্যও করতে চাননি কেউ। দেশের যোগাযোগ ব্যবস্থাকে আরও উন্নত করতে চায় রেল। এবং যাতে দ্রুত দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পৌঁছন সম্ভব হয় সেই কারণে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

প্রকাশিত খবর অনুযায়ী, এখনও পর্যন্ত তিন মার্গ প্রস্তাব করা হয়েছে। যার মধ্যে মুম্বই থেকে জালনা, পুনে থেকে সেকেন্দ্রাবাদ এবং মুম্বই থেকে কোলাহপুর। বাকি ছয়টি রুটের বিষয়ে আরও বিস্তারিত পড়ে জানানো হবে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে। উল্লেখ্য, সামনেই লোকসভা নির্বাচন।
আর সেই নির্বাচনের আগে আরও কয়েকটি বন্দে ভারতের (Vande Bharat Express) পরিষেবা শুরু করার টার্গেট রয়েছে সরকারের। আর সে লক্ষ্যেই কাজ চলছে। আর এর মধ্যেই নতুন করে আরও ৯টি বন্দে ভারত ট্রেনের পরিষেবা শুরু হবে বলে খবর।

অন্যদিকে বারাণসী থেকে আরও একটি বন্দে ভারত (Vande Bharat Express) শুরু হতে পারে বলে জোর গুঞ্জন। এই রুটে ৮ কোচের সেমি বুলেট চলবে। যা বারাণসী থেকে ছাড়লেও আসবে টাটানগর পর্যন্ত। বারাণসী-টাটানগর বন্দে ভারতে ছয়টি হল্ট স্টেশন হবে বলে ওই সংবাদমাধ্যমের প্রকাশিত খবরে দাবি।
এতে টাটানগর জংশন, পুরুলিয়া জংশন, বোকারো সিটি, গয়া জংশন, পণ্ডিত দিনদয়াল উপধ্যায় জংশন এবং বারাণসী জংশন রয়েছে। এই নয়টি বন্দে ভারতের সঙ্গেই এই রুটেও সেমি বুলেটের পরিষেবা শুরু হবে কিনা স্পষ্ট নয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!