Jio, Airtel ও Starlink এর মাথায় হাত! এবার Satellite Internet পরিষেবা আনছে Amazon

0 0
Read Time:2 Minute, 18 Second

নিউজ ডেস্কঃ নেটের দুনিয়াতে Amazon এর নাম শোনেননি গোটা বিশ্বে এমন মানুষ বোধ হয় খুব কমই আছেন। কেমন হয়, যদি শুধুমাত্র অ্যাপের মাধ্যমে আপনার কাছে গোটা দুনিয়া চলে আসবে একেবারে হাতের মুঠোয়? ভারতের Amazon তার ব্যবসায় যেভাবে জাল বিস্তার করেছে, তাতে এবার তারা ভারতে আনতে চলেছে হাইস্পিড স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা। কোম্পানির মূল উদ্দেশ্য হলো ভারতবর্ষের গ্রামের গরীব মানুষদের সাহায্য করা।

গ্রামীণ অঞ্চলের মানুষজনকে সাশ্রয়ী মূল্যে ব্রডব্যান্ড এর সুবিধা প্রদান করা। ইতিমধ্যে ভারতীয় জাতীয় মহাকাশ প্রচার এবং অনুমোদন কেন্দ্র বা Indian National Space Promotion and Authorization Centre (IN-SPACe)-এর কাছে এই কাজের জন্যে প্রয়োজনীয় অনুমোদনও নেওয়া হয়ে গেছে Amazon -এর।

ভারতের বাজারে দ্রুত এবং নতুন ইন্টারনেট পরিষেবা দেওয়ায় বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের এই সংস্থাটির অন্যতম লক্ষ্য। স্যাটেলাইট কমিউনিকেশন বাজারে প্রবেশ করলে লাভবান হবেন ধনী থেকে গরীব সকলেই। আর যদি এই কাজে Amazon একবার সফল হয়ে যায় তাহলে অবশ্যই তারা বাজারে প্রতিষ্ঠিত বড় বড় কোম্পানিকে সহজেই টেক্কা দিতে পারবে। বাদ যাবে না Jio, Airtel ও Starlink এর মত বড় বড় সংস্থাগুলিও।

আর স্যাটকম সেক্টর নিয়ে ভারত সরকারের সাথে Amazon এর নিয়মিত আলোচনা চলছে। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার (Trai) সাথে স্যাটেলাইট স্পেক্ট্রাম বরাদ্দ করার পদ্ধতি এবং নিয়মগুলির বিষয়ে জানার জন্য কনসাল্টেশন প্রসেসে অংশগ্রহণও করেছিল Amazon।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!