জ্যোতিপ্ৰিয় মল্লিকের ফাঁসির দাবি তুললেন বরুন বিশ্বাসের বাবা

0 0
Read Time:3 Minute, 40 Second

নিউজ ডেস্কঃ বরুন বিশ্বাসকে হয়তো আমরা ভুলতে বসেছি। ঘটনার সূত্রপাত ২০০০ সালে। গাইঘাটার সুটিয়ায় মহিলাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছিল দুষ্কৃতীদের বিরুদ্ধে। সেই ঘটনার প্রতিবাদে রুখে দাঁড়িয়েছিলেন গ্রামবাসীরা। তৈরি করা হয়েছিল ‘প্রতিবাদী মঞ্চ’। সুটিয়ার সেই প্রতিবাদী মঞ্চের অন্যতম প্রধান মুখ ছিলেন মাস্টারমশাই বরুণ বিশ্বাস। কলকাতার মিত্র ইনস্টিটিউশনে শিক্ষকতা করতেন। প্রতিদিন গ্রাম থেকে কলকাতায় যেতেন। নিয়মিত ক্লাস করিয়ে আবার রাতে ফিরতেন গ্রামে। প্রতিবাদী মঞ্চের কাজ করে যাচ্ছিলেন মাস্টার মশাই। তার পড়েই ঘটেছিল সেই মর্মান্তিক ঘটনা।

সুটিয়ার ধর্ষণের মামলায় অন্যতম অভিযোগকারী ও সাক্ষী ছিলেন প্রত্যন্ত গ্রামের এই মাস্টারমশাই। শোনা যায়, পুলিশের কাছে অভিযোগ করার পর থেকেই বিভিন্ন সময়ে বিভিন্ন হুমকির মুখে পড়তে হয়েছিল বরুণ বিশ্বাসকে। কিন্তু কোনও কিছুই টলাতে পারেনি তাঁকে। সময় যত এগিয়েছে, প্রতিবাদের সুর আরও চড়িয়েছেন। লাগাতার হুমকির মুখেই স্কুলে পড়াতে যাওয়া বন্ধ করেননি। নিয়মিত ক্লাস নিতে গিয়েছেন মিত্র ইনস্টিটিউশনে। তারপরে ঘটলো সেই কালো ঘটনা। এরপর ২০১২ সালের ৫ জুলাই। আর পাঁচটা দিনের মতো সেদিনও স্কুল থেকেই ফিরছিলেন বরুণ। রাত হয়ে এসেছিল। গোবরডাঙা স্টেশনে ট্রেন থেকে নেমে বাড়ির উদ্দেশে যাচ্ছিলেন। সেই সময়েই গোবরডাঙা স্টেশন চত্বরের বাইরে দুষ্কৃতীরা গুলি করে তাঁকে লক্ষ্য করে। সেখানেই মৃত্যু হয়েছিল তাঁর। অভিযোগ, জেলে বসেই সুটিয়ার মাস্টারমশাই বরুণ বিশ্বাসকে খুনের ছক কষেছিল সুশান্ত।

বরুণ বিশ্বাসের উপর সেই হামলা তখন টলিয়ে দিয়েছিল গোটা বাংলাকে। কলকাতার রাজপথ উত্তাল হয়েছিল। পথে নেমেছিলেন বুদ্ধিজীবীরা। কিন্তু এতগুলি বছর পেরিয়ে যাওয়ার পরও চাপা ক্ষোভ সুটিয়ায়। বরুণকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগে এক নাবালকের সাজা হয়েছে বটে, কিন্তু কে বা কারা ওই নাবালককে গুলি চালাতে বলেছিল?সেই প্রশ্নের উত্তর এখনও পাওয়া যায় নি। এবার ক্ষোভে ফেটে পড়লেন,  বরুন বিশ্বাসের বাবা। বিস্ফোরক অভিযোগ তুলেছেন বরুণ বিশ্বাসের বাবা। ছেলের মৃত্যুর জন্য জ্যোতিপ্রিয়কেই দায়ি করছেন তিনি। জ্যোতিপ্রিয় মল্লিকের ফাঁসির দাবি তুলেছেন বরুণ বিশ্বাসের বাবা জগদীশ বিশ্বাস।
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!