ইডেনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা

0 0
Read Time:3 Minute, 51 Second

নিউজ ডেস্কঃ রবিবাসরীয় ইডেনে মুখোমুখি হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা। ইতিমধ্যেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়ে গিয়েছে ভারতীয় দলের। অষ্টম জয়ের সন্ধানে ভারত।এখনও পর্যন্ত বিশ্বকাপে ৫বার মুখোমুখি সাক্ষাত হয়েছে দুই দলের। ভারত জিতেছে দুটি ম্যাচে। প্রোটিয়ারা জয় পেয়েছে তিনটি ম্যাচে। জন্মদিনে খেলতে নামছেন বিরাট কোহলি। ৩৫তম জন্মদিনে কোহলিকে ঘিরে শতরানের প্রত্যাশা।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ভারতের। ভারতীয় দল অপরিবর্তিত। পয়মন্ত ইডেনে টস ভাগ্য সঙ্গ দি‌ল রোহিতকে। প্রথমে ব্যাটিং করে বিপক্ষ দলের উপর বড় রানের লক্ষ্যমাত্রা চাপিয়ে দেওয়াই লক্ষ্য ভারতীয় দলের। এই ম্যাচে সহ অধিনায়কের দায়িত্ব পালন করবেন কেএল রাহুল।

টস জিতে রোহিত শর্মা জানান, ‘পিচ দেখে আমরা সত্যিই খুব খুশি হয়েছি। সততার সঙ্গে বলতে গেলে দল হিসাবে আমার যেটা চাইছিলাম তার থেকেও বেশি কিছু আছে। আমার মনে হয় পয়েন্ট তালিকার শীর্ষস্থানে থাকা দুই দলের জন্যই খুব ভালো একটা ম্যাচ হবে।আমি ব্যক্তিগতভাবে এখানে খেলতে খুব ভালোবাসি, শুধু আমি নয় গোটা দলই এই ঐতিহাসিক মাঠে খেলতে ভালোবাসে।’

দল সম্পর্কে রোহিত বলেন, ‘বিগত কয়েকটি ম্যাচে আমরা যে খেলেছি, তাতে প্রথম একাদশ বদল করার কোনও প্রয়োজনীয়তা মনে করছি না। এই ম্যাচে আমরা প্রথম একাদশ অপরিবর্তিত রাখছি।’ অর্থ্যাত পরের দিকে শিশির ইডেনে একটা ফ্যাক্টর হয়। সেই কথা মাথায় রেখেই প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন রোহিত।

অন্যদিকে প্রোটিয়া অধিনায়ক বাভুমা বলেন, ‘এই পিচে আমরাও প্রথমে ব্যাটিং করার পরিকল্পনা করেছিলাম। কিন্তু রান তাড়া করাটাকে আমাদের চ্যালেঞ্জ হিসাবে নিতে হবে। আমাদের দলে একটি পরিবর্তন হয়েছে। শামসির জায়গায় কোয়েটজি দলে এসেছেন।’

প্রথম দুটি ম্যাচে ইডেন পুরো না ভরলেও রবিবার কিন্তু কানায় কানায় পূর্ণ হয়ে গেল ইডেন। ঘণ্টা বাজিয়ে ম্যাচের সূচনা করলেন কোচ রাহুল দ্রাবিড়। সঙ্গে ছিলেন বিসিসিআই সভাপতি রজার বিনি।

ভারতের একাদশ- রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।
দক্ষিণ আফ্রিকার একাদশ- কুইন্টন ডি কক (উইকেটকিপার), তেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, হেইনরিখ ক্লাসেন, মার্কো জানসেন, কাগিসো রাবাডা, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, জেরাল্ড কোয়েটজি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!