ভারত বনাম অস্ট্রেলিয়া – প্রতিশোধের সময়

0 0
Read Time:3 Minute, 54 Second

নিউজ ডেস্কঃ এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেট ম্যাচ আসছে, যেখানে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে অতীতের মেয়াদদিতে প্রতিশোধ নিতে চেষ্টা করতে দেখা যাচ্ছে। এই ম্যাচের প্রত্যাশা বাড়ছে, যা হিসেবে দারুণ ক্রিকেট যুদ্ধের আগমন ও বতা বরণ তৈরি হয়েছে।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ক্রিকেট ইতিহাস দৃঢ়তা ও স্মরণীয় মুহূর্ত গুলির মাধ্যমে চিহ্নিত হয়ে রয়েছে। গত হার গুলির জখম ভারতীয় দলে একটি ইচ্ছাশক্তি তৈরি করেছে, যার মাধ্যমে তারা পরাজয় এর সেই কালো অন্ধকারের মত স্মৃতি কে কাটাতে পারবে ও নতুন ভাবে মেন ইন ব্লু এগিয়ে যাবে আরো শিখরের দিকে।

প্রসঙ্গত,২০০৩ সালে ভারতের যে দল টি অস্ট্রেলিয়ার সঙ্গে হেরে গিয়েছিল সেই দলটির দিকে আমরা যদি নজর দিই তবে আমরা দেখতে পারবো সেখানে সৌরভ গাঙ্গুলির সঙ্গে ওপেনিং জুটিতে ছিলেন রাহুল দ্রাবিড়।আর তাই আজ মাঠে এক প্লেয়ার রূপে না থেকেও একজন কোচ হিসাবে নিজের কাজ করে চলেছেন আর সে ভাবেই হয়ত ২০ বছর পুরোনো বদলা নিতে টিমটিকে তিনি এই ভাবে সুসজ্জিত করেছেন ।আর তার থেকেও মজার বিষয় এটা যে এমন একজন ব্যাক্তিত্ব যিনি বর্তমানে ভারতের জাতীয় দলের সঙ্গে কোনো ভাবেই যুক্ত নন কিন্তু তার যা কাজ টা তিনি আগে ভাগে করে বেরিয়ে গেছেন,তিনি আর কেউ নন আমাদের সকলের বাংলার মহারাজ। এবার আপনি হয়তো বলতে পারেন কি ভাবে দাদা এই বিশ্ব কাপে নিজের যোগদান রেখেছেন? তো সেটা আজ নয় দাদা যে সময় বিসিসিআই প্রেসিডেন্ট ছিলেন তখনই এই বর্তমান টিম টি সেট আপ করা হয়েছিল ।তাই বলাই যায় ২০০৩ এর দুজন প্লেয়ার বর্তমানে না খেলেই তাদের বদলা নিয়ে নিয়েছে।

এই আসন্ন ম্যাচ মাত্র একটি ক্রিকেট খেলা নয়; এটি একটি সংঘর্ষের পুনরুত্থান । ভারত, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পূর্বের পরাজয়গুলির কাহিনীটি পুনর্যাচন করতে এখন একটি লড়াইতে আছে।

অস্ট্রেলিয়ার ক্রিকেট শক্তি হুমকির মতো ছিল, এবং তাদের অফেন প্রধানমন্ত্রী ভারতকে কয়েকবার কৌশল প্রদর্শন করেছিলেন। তবে, এখন ভারতীয় দল, একটি নির্ধারণশীল ক্যাপ্টেন দ্বারা নেতৃত্ব করা এবং একটি দক্ষ দল দ্বারা সাহায্যকৃত, এই চ্যালেঞ্জের জন্য প্রস্তুত।

১২ বছর পর আবারও ২০২৩ এর বিশ্বকাপের ফাইনালে ভারত। আজ নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অস্ট্রেলিয়া বনাম ভারতের ম্যাচ। সমগ্র ভারত জুড়ে উন্মাদনা।

বাদ থাকল না কলকাতা বেহালা। সেখানেও ভারতীয় সমর্থকদের মধ্যে উন্মাদনা লক্ষ করা যাচ্ছে। ইন্ডিয়ার জার্সি গায়ে পড়ে তারা বিশ্বাস রাখছেন ২০০৩ এর বদলা নিতে পারবে ভারত।।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!