কালিয়াগঞ্জএ ছট পুজো পালন

0 0
Read Time:2 Minute, 9 Second

নিউজ ডেস্কঃ সূর্য্য উদয়ের মধ্যে দিয়ে সোমবার সকালে কালিয়াগঞ্জে ছটপূজো সুষ্ঠ ভাবে সমাপ্ত হল। এদিন সকালে কালিয়াগঞ্জের নদী এবং পুকুর ঘাটে ভোর থেকে ছটব্রতীদের আনাগোনা শুরু হয়ে যায়। কালিয়াগঞ্জ এর শহর এবং গ্রামীন এলাকায় প্রচুর সংখ্যায় হিন্দি ভাষী মানুষ বসবাস করে। অবাঙালি মানুষদের পাশাপাশি এখন বহু বাঙালী পরিবার ছটপূজো করে। তাই ছটপূজোকে ঘিরে এদিন ভোর থেকেই উৎসব মূখর হয়ে উঠেছিল পুরো শহরের রাস্তাঘাট।

কালিয়াগঞ্জ শহরের শান্তিকলোনী মহাশ্মশানের সামনে শ্রীমতী নদী ঘাটে বড়মাপের ছটপূজো হয়। এছাড়াও কালিয়াগঞ্জ শহরের বিভিন্ন পাড়ার পুকুরঘাটে ছটপূজোর আয়োজন হয়। অপরদিকে রাধিকাপুরে টাঙ্গন নদীর ঘাট সমেত বিভিন্ন গ্রামের জলাশয়ে ছটপূজোর আয়োজন করা হয়েছিল। কালিয়াগঞ্জ শহর ও গ্রামাঞ্চলের বিভিন্ন ছটপূজো ঘাটে দর্শনার্থী হিসেবে ভীড় জমায় সাধারণ মানুষ। এবছর ছটপূজো ঘিরে বাড়তি সর্তকতা অবলম্বন করেছিল প্রশাসন।

কালিয়াগঞ্জ থানার পক্ষ থেকে শ্রীমতী নদীর ঘাট সমেত শহর ও গ্রামাঞ্চলের সকল ছটপূজো ঘাটে পুলিশি নিরাপত্তা ব্যবস্থা করা হয়। পৌরসভার ছটব্রতীদের নদী ঘাটে যাবার রাস্তা জল দিয়ে ধুয়ে দেবার ব্যাবস্থা করা হয়েছিল। পুলিশ এবং প্রশাসনের উদ্দ্যোগে শহরের শান্তি কলোনির শ্রীমতি নদী ও রাধিকাপুরে টাঙন নদীর ঘাটে বিশেষ নজরদারি ব্যাবস্থা করা হয়েছিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!