বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন

0 0
Read Time:2 Minute, 37 Second

ঊষশ্রী বেরা: আজ থেকে শুরু হচ্ছে বাণিজ্যের মহাসম্মেলন। আজ ২১শে নভেম্বর দুপুরে থেকে নিউটাউন বিশ্ববঙ্গ কনভেনশন সেন্টারে আয়োজিত হচ্ছে সপ্তম বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। সেখানে উপস্থিত আছেন দেশ-বিদেশের একাধিক শিল্পপতি। এই বিশ্ববঙ্গ বানিজ্যিক সম্মেলনে উপস্থিত হয়েছেন শিল্পপতি এবং রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান মুকেশ আম্বানি। এছাড়াও সেখানে উপস্থিত আছেন প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, গোয়েঙ্কা গোষ্ঠীর চেয়ারপার্সন সঞ্জীব গোয়েঙ্কা, রিয়েল এস্টেটের অন্যতম কর্ণধার হর্ষবর্ধন নেওটিয়া, জিন্দাল গ্রুপের কর্ণধার সজ্জন জিন্দাল, আইটিসি-র এমডি সঞ্জীব পুরী, টিসিজি গ্রুপের পূর্ণেন্দু চট্টোপাধ্যায় সহ রাজ্য ও দেশের বিশিষ্ট শিল্পপতিরা।

সম্মেলনে আজকের এই অনুষ্ঠান দুটি ভাগে বিভক্ত। প্রথম, উদ্বোধনী পর্ব, দ্বিতীয়, ইন্টারন্যাশনাল সেশন। এবারের বানিজ্যের মহা সম্মেলনে ক্ষুদ্র ও মাঝারি শিল্পগুলিকেই ফোকাসে রাখা হয়েছে। স্বাস্থ্য, শিক্ষা, উৎপাদন শিল্প, পরিকাঠামো, কৃষি-কৃষিজ পণ্য- এই বিষয়গুলি নিয়ে আলোচনা চলছে এই সম্মেলনে। গত বছরের সম্মেলনে ১৩৭ টি আগ্রহপত্র ও সমঝোতা পত্র স্বাক্ষরিত হয়েছিল।

বিনিয়োগের প্রস্তাব ছিল প্রায় পৌনে চার লক্ষ কোটি টাকার। সেগুলিতে ৩০ লক্ষ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছিল রাজ্য সরকার। এবছর বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন গতবারের রেকর্ডকেও ছাপিয়ে যেতে পারে বলে অনুমান করা হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে এবছর এই বিশ্ববঙ্গ বাণিজ্যিক সম্মেলনের ব্রান্ড অ্যাম্বাসেডর বলে ঘোষণা করেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!