ভিড় ছাড়াই পৌঁছে যাবেন রাসের মেলায়

0 0
Read Time:3 Minute, 1 Second

নিউজ ডেস্কঃ যাত্রীদের জন্য সুখবর। স্পেশাল বা বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। রাজ্যের বিভিন্ন জায়গায় যখন রাসের মেলা চলছে, তারই মধ্যে ইএমইউ স্পেশাল ট্রেন চালানোর কথা ঘোষণা করল রেল। ব্যান্ডেল ও কাটোয়া স্টেশনের মধ্যে ওই ট্রেন চালানো হবে।

মূলত নবদ্বীপের রাস পূর্ণিমার বিশেষ উৎসবের কথা মাথায় রেখেই এই ট্রেন (Rash Purnima Mela Special Train) চালানোর কথা ঘোষণা করা হয়েছে।

রাস পূর্ণিমার মাহাত্ম্যের কথা সবারই জানা। হিন্দু ধর্মের মধ্যে বহু মানুষ এই সময় কৃষ্ণের ধামে যান তীর্থযাত্রী হিসেবে। নবদ্বীপেও এই সময় বহু মানুষের সমাগম হয়। মূলত ধর্মীয় অনুষ্ঠান হলেও নবদ্বীপের এই মেলা হয়ে ওঠে সংস্কৃতির কেন্দ্র। নানা রকমের অনুষ্ঠানের আয়োজন করা হয় এই সময়। তাই বিশেষ ট্রেনের ব্যবস্থা না করলে অন্যান্য ট্রেনে (Rash Purnima Mela Special Train) সমস্যায় পড়তে পারেন নিত্যযাত্রীরা।

এই মেলা উপলক্ষেই পূর্ব রেলের হাওড়া ডিভিশনে (Rash Purnima Mela Special Train) চালানো হবে একজোড়া ইএমইউ স্পেশাল ট্রেন। আগামী সোমবার ও মঙ্গলবার অর্থাৎ ২৭ ও ২৮ নভেম্বর ব্যান্ডেল ও কাটোয়া স্টেশনের মধ্যে চলবে ওই ট্রেন দুটি। ওই দুদিন বিকে ৪টে ১০ মিনিটে ট্রেন কাটোয়া স্টেশনে ছাড়বে। ব্যান্ডেলে পৌঁছবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে।
আর অন্যদিকে, সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ইএমইউ স্পেশাল ট্রেনটি (Rash Purnima Mela Special Train) ব্যান্ডেল ছাড়বে, কাটোয়া পৌঁছবে রাত ৮টা ৪০ মিনিটে।

কোনও ভিড় ছাড়া যাতায়াত করার জন্য নবদ্বীপের যাত্রীরা যাতে এই বিশেষ ট্রেনে ওঠেন, সেই অনুরোধই জানিয়েছে রেল। নিশ্চিন্তে মেলা ঘুরে ফিরে যেতে পারবেন যাত্রীরা।

এক নজরে রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তি

In order to facilitate passengers during Raash Purnima Mela at Nabadwip Dham, Eastern Railway’s Howrah Division will run one pair of EMU Special Train in between Bandel & Katwa on 27.11.2023 (Monday) & 28.11.2022 (Tuesday) stopping at all stations enroute . The Down EMU special train will leave Katwa at 16:10 hrs. to reach Bandel at 18:20 hrs. & UP EMU special train will leave Bandel at 18:30 hrs. to reach Katwa at 20:40 hrs.

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!