আই লিগের একাধিক ফুটবলারকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব!

0 0
Read Time:3 Minute, 8 Second

ফের ম্যাচ গড়াপেটার কালো ছায়া ভারতীয় ফুটবলে। আই লিগের একাধিক ফুটবলারকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানতে পেরেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

অভিযোগের প্রেক্ষিতে পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়ে এই ধরনের ঘটনা এড়াতে পরিকাঠামোগত পরিবর্তনের ভাবনাচিন্তা শুরু হয়েছে বলে দাবি ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবের।

আই লিগের খেলা গত অক্টোবরে শুরু হয়েছে ১৩টি দলকে নিয়ে। ৪০টির বেশি ম্যাচ হয়ে গিয়েছে। ফেডারেশনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, সম্প্রতি আই লিগের কয়েকজন ফুটবলারকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দেওয়া হয়েছে। ফুটবল, ফুটবলারদের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে থাকে এআইএফএফ।

ফলে কোনওভাবে ফুটবল বা ফুটবলাররা যাতে কালিমালিপ্ত না হন সেজন্য জিরো টলারেন্স নীতি নিয়ে এগোচ্ছে ফেডারেশন। ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে জানান, আমরা ফুটবলারদের কাছে ম্যাচ গড়াপেটার প্রস্তাব একাধিকবার দেওয়ার তথ্য পেয়েছি। সমস্ত ঘটনা নিয়ে পূর্ণাঙ্গ তদন্তের মাধ্যমে যথোপযুক্ত পদক্ষেপই করা হবে।

এআইএফএফ এই ধরনের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে প্রাতিষ্ঠানিকভাবেও কিছু পদক্ষেপ করতে চলেছে। তা হলো ফুটবলার ও অফিসিয়ালদের উপযুক্ত প্রশিক্ষণের। যাতে তাঁরা সহজেই সন্দেহজনক প্রস্তাব সহজেই চিহ্নিত করতে পারেন, সেই প্রস্তাব পেলে কী করণীয় তা সম্পর্কে ওয়াকিবহাল থাকতে পারেন এবং যথোপযুক্ত জায়গায় গোটা ঘটনা জানাতে পারেন।

এর আগে, ২০১৮ সালের আই লিগে মিনার্ভা পাঞ্জাব ফুটবল ক্লাবের একাধিক ফুটবলারকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দেওয়ার অভিযোগ পেয়েই তদন্ত শুরু করেছিল ফেডারেশন। গত নভেম্বরে সিবিআই দেশের ফুটবলে গড়াপেটার অভিযোগ নিয়ে প্রাথমিক তদন্ত শুরু করেছিল। সেই সময় ফেডারেশন ও বিভিন্ন ক্লাবগুলির কাছ থেকে তথ্য নিয়েছিল সিবিআই। সিঙ্গাপুরে বসবাসকারী এক বুকি ভারতীয় ফুটবলে গড়াপেটা চালানোয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার স্ক্যানারেও রয়েছেন। এবার যে অভিযোগ উঠল তার তদন্তভার সিবিআইয়ের কাছে যাবে কিনা তা বলবে সময়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!