দীর্ঘ আয়কর তল্লাশিতে উদ্ধার ২৯০ কোটি

0 0
Read Time:3 Minute, 37 Second

নিউজ ডেস্ক : ওডিশা এবং ঝাড়খন্ডে কংগ্রেস নেতা এবং রাজ্যসভার সাংসদ ধীরজ সাহু’র বাড়ি এবং অফিসে আজ শনিবারও তল্লাশি চালাচ্ছে আয়কর আধিকারিকরা। গিত বুধবার একযোগে একাধিক জায়গায় তল্লাশি শুরু করে আয়কর আধিকারিকরা। আর এই দীর্ঘ তল্লাশিতে ২০০ কোটির বেশি টাকা উদ্ধার হয়েছে বলে খবর।

নতুন করে আজ শনিবার রাঁচিতে ধীরজ সাহু’র একটি অফিসে নতুন করে তিনটি আরও ব্যাগ উদ্ধার হয়েছে। অন্যদিকে ওডিশাতেও একটি মদের কারখানার মালিক বান্টি সাউয়ের বাড়ি থেকে আরও ১৯টি ব্যাগ উদ্ধার করা হয়েছে। বান্টি সাউয়ের বাড়িতে ২০ কোটি টাকার বেশি (Income Tax Raids) লুকানো আছে।

এমনটাই মনে করছেন আয়কর আধিকারিকরা। ওডিশার বেশ কয়েকটি ব্যাঙ্কে সে টাকা লুকানো আছে বলে অনুমান। আর তা পাওয়ার চেষ্টা করছেন আধিকারিকরা। তবে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ক্রমশ বাড়ছে। বৃহস্পতিবার রাত পর্যন্ত ২০০ কোটি টাকা উদ্ধার (Income Tax Raids) করে আয়কর দফতরের আধিকারিকরা।

শুক্রবার রাত পর্যন্ত সেই টাকার পরিমাণ বেড়ে হয়েছে ২২৫ কোটি টাকা। অন্যদিকে এনডিটিভি’তে প্রকাশিত খবর অনুযায়ী, পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড এবং ওডিশায় তল্লাশি চালিয়ে মোট ২৯০ কোটি টাকা উদ্ধার হয়েছে।
অন্যদিকে সাহুর বাড়িতে নতুন করে একগুচ্ছ ব্যাগ উদ্ধার হওয়ায় সেখানেও অনেক টাকা লুকানো আছে। আর তা গুনতে আরও আয়কর আধিকারিকদের নিয়ে আসা হচ্ছে। শুধু তাই নয়, টাকা গোনার (Income Tax Raids)আরও মেশিন নিয়ে আসা হচ্ছে বলেও খবর। আজ শনিবার সারাদিনই টাকা গোনার কাজ চলবে বলেই খবর।

আয়কর আধিকারিকরা বলছেন, দেশের ইতিহাসে এটাই সবথেকে বড় টাকা উদ্ধারের ঘটনা হতে চলেছে। ইতিমধ্যে এই ঘটনা কেন্দ্র করে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। কড়া ভাষায় কংগ্রেসকে আক্রমণ শানিয়েছেন বিজেপি নেতারা। এমনকি মুখ খুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

শুক্রবারই তাঁর সোশ্যাল মিডিয়ায় তিনি লিখছেন, দেশবাসী এই থরে থরে সাজানো নোটের বান্ডিল (Income Tax Raids) দেখছেন, একইসঙ্গে যে নেতাদের কাছ থেকে তা উদ্ধার হয়েছে তাঁদের ইমানদারির ভাষণও শুনেছেন। মোদী আরও লিখেছেন, জনগণের কাছ থেকে যাঁরা লুঠ করেছেন, তাঁদের প্রতি পাই-পয়সা ফেরাতে হবে। এটাই মোদীর গ্যারান্টি!

বলে রাখা প্রয়োজন, এর আগে নিয়োগ দুর্নীতিতে বাংলায় পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি বাড়ি থেকে মোট ৫০ কোটি টাকা উদ্ধার হয়। যা কিছুই নয় বলে ব্যাখ্যা বিশ্লেষকদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!