১৫০০ কন্যার বিয়ে দেবেন যোগী আদিত্যনাথ

0 0
Read Time:2 Minute, 57 Second

নিউজ ডেস্ক : সবসময় মানুষের মুখ্যমন্ত্রী হওয়ার চেষ্টা করেছেন। আর তাই কখনও মেলায় শামিল হয়েছেন তো কখনও গোরক্ষনাথ মন্দিরে বসে মানুষের সমস্যার কথা শোনেন। শুধু শোনা নয়, চেষ্টা করেন দ্রুত সমস্যা সমধানের। তেমনই আজ শনিবার নিজের গড় গোরখপুরে একটি গণবিবাহে অংশ নেবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

প্রায় ১৫০০ গরীব কন্যার বিয়ে হবে এদিন। আর সেখানেই যোগীর (Yogi Adityanath) উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে . সেখানকার দিগ্বিজয় পার্কে এই বিয়ের আসর বসবে। দম্পত্তিদের আশির্বাদ দেওয়ার পাশাপাশি প্রত্যেককে ১৭টি করে উপহার দেবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

অন্যদিকে মুখ্যমন্ত্রী (Yogi Adityanath) গণবিবাহ প্রকল্পের (Mukhyamantri Samuhik Vivah Yojana) অধীনে, সরকারের তরফ থেকে প্রতি বিয়েতে ৫১ হাজার টাকা খরচ করে। এর মধ্যে বিয়ে করতে যাওয়া মেয়ের ব্যাংক অ্যাকাউন্টে মোট ৩৫ হাজার টাকা দেওয়া হয়য়। ১০,০০০ টাকা উপহারের জন্য ব্যয় করা হয় এবং অবশিষ্ট পরিমাণ অন্যান্য ক্ষেত্রের জন্যে ব্যয় করা হয়।

বলে রাখা প্রয়োজন, ২০১৭-১৮ সালের মধ্যে যোগী সরকার (Yogi Adityanath) গণবিবাহের মাধ্যমে শুধুমাত্র গোরখপুর জেলাতেই প্রায় ৬ হাজার বিয়ে হয়। সেখানে বর এবং নববধুকে বিভিন্ন ধরনের উপহার পর্যন্ত দেওয়া হয়। আর সেই উপরহারের তালিকা মোটেও ছোট নয়! প্রায় ১৭ রকমের উপহার দেওয়া হয়। আর তাতে নববধুর জন্যে বিভিন্ন ধরনের শাড়ি থেকে শুরু করে বরে পোশাকও রাখা হয়েছে।

উত্তরপ্রদেশজুড়ে উন্নয়নের কর্মযজ্ঞ চলছে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) নেতৃত্বে। শিল্প থেকে কর্মসংস্থান, শিক্ষা থেকে স্বাস্থ্য প্রত্যেক ক্ষেত্রেই বদল আনার চেষ্টা করা হচ্ছে। একেবারে নিজে ময়দানে নেমে কাজ করছেন। কিন্ত্যু একাধিক কাজের চাপ থাকলেও মানুষের যাতে কোনও সমস্যা না হয়, প্রত্যেক সুবিধা যাতে সবাই পান সেই নির্দেশ সরকারি আধিকারিকদের দিয়েছেন যোগী। এবার নিজে দাঁড়িয়ে থেকে ১৭০০ কন্যার বিয়ে দেবেন যোগী (Yogi Adityanath)।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!