কার্ড দেখাতে সিদ্ধহস্ত রেফারি রাহুল

0 0
Read Time:3 Minute, 49 Second

নিউজ ডেস্ক::বুধবার রাতে আরব সাগরের তীরে মোহনবাগান এসজি বনাম মুম্বই সিটি এফসি ম্যাচে কার্ডের বন্যা। ম্যাচের শুরু থেকে শেষ বার বার কার্ড বার করলেন রেফারি রাহুল গুপ্ত। এমনকি ৯০ মিনিট শেষেও তা জারি রাখলেন। ম্যাচে ৫টি লাল কার্ড-সহ মোট ১৩টি কার্ড দেখিয়ে আলোচনার কেন্দ্রে রেফারি রাহুল গুপ্ত। কার্ডের নিরিখে আইএসএলে রেকর্ডও সৃষ্টি করেছে এই ম্যাচ।

মোহনবাগান এসজি এবং মুম্বই সিটি উভয় শিবিরেই কার্যত ভিলেন হয়ে গিয়েছেন রেফারি রাহুল গুপ্ত। ম্যাচের প্রথম কোয়ার্টারে মুম্বইয়ের আকাশ মিশ্রকে লাল কার্ড দেখান তিনি।স্টুয়ার্টকে ফাউল করায় ৫৪ মিনিটে লাল কার্ড দেখেন আশিস রাই। তার তিন মিনিটের মধ্যে রেফারির সঙ্গে তর্ক করার জন্য দ্বিতীয় হলুদ (লালকার্ড ) দেখেন লিস্টন কোলাসো। ৮৮ মিনিটে দ্বিতীয় হলুদ (লালকার্ড) দেখেন গ্রেগ স্টুয়ার্ট।

এখানেই শেষ নয় ম্যাচের শেষে অশান্তিতে জড়িয়ে পড়েন দুই দলের ফুটবলাররা। এবারও কড়া হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন রেফারি। মুম্বইয়ের বিক্রম প্রতাপ সিং, রাহুল ভেকে এবং মোহনবাগান এসজির হেক্টর ইয়ুত্সে। চলতি আইএসলএলে যত বারই রেফারির ভূমিকা পালন করেছেন সেই ম্যাচ গুলিতে কার্ডের সংখ্যাও বেড়েছে।
এরআগে পঞ্জাব এফসি-কেরল ব্লাস্টার্স ম্যাচে ছয়জনকে হলুদ কার্ড দেখান রাহুল গুপ্ত। নর্থ ইস্ট এবং বেঙ্গালুরু এফসি ম্যাচেও ছয়জনকেই হলুদ লকার্ড দেখান তিনি। মুম্বই সিটি এবং পঞ্জাব এফসির ম্যাচ পরিচালনার সময় ১০ বার কার্ড বের করেন এই রেফারি। এরমধ্যে রয়েছে ৯টি হলুদ কার্ড একবার রেড কার্ড। চেন্নাইয়ন এফসি এবং হায়দরাবাদ এফসি ম্যাচেও সাত জনকে হলুদ কার্ড দেখান রেফারি রাহুল।

এই পরিসংখ্যানই বলে দিচ্ছে ম্যাচের রাশ নিয়ন্ত্রণে রাখতে কার্ড দেখাতে কতটা সিদ্ধহস্ত রেফারি রাহুল গুপ্ত। তবে মোহনবাগান এসজি এবং মুম্বই সিটি ম্যাচে সবকিছুকে ছাপিয়ে গিয়েছে। এক ম্যাচে ১৩ কার্ড, যা সত্যিই বিরল ভারতীয় ফুটবলে। রেফারির ভূমিকায় দুই শিবিরই অসন্তুষ্ট হলেও মুখে অবশ্য সরাসরি কিছু বলছেন না।

মোহনবাগান এসি কোচ জুয়ান ফেরান্দো ম্যাচ শেষএ বলেছেন, ‘আমাদের তিনটে লাল কার্ড হয়েছে। কয়েক জনের চোট লেগেছে, এরফলে সমস্যা তৈরি হল। সাজঘরের ছবিটা খুব একটা ভাল নয়। কিন্তু এটা নিয়ে বেশি ভাবলে চলবে না। আমাদের সমস্যার সমাধান খুঁজতে হবে । পরের ম্যাচের জন্য প্রস্তুতি নিতে হবে।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!