বড়দিনের ভিড়ে পার্কস্ট্রিটকে চ্যালেঞ্জ দার্জিলিংয়ের

0 0
Read Time:2 Minute, 41 Second

নিউজ ডেস্ক::ভ্রমণপিপাসুরা ছুটির দিনে বদ্ধ ঘরে আবদ্ধ না থেকে পারি জমান নানান জায়গায়। তবে এ রাজ্যের দীঘার সমুদ্র ও শৈলশহর দার্জিলিং ও কালিম্পং সকলের আকর্ষণের কেন্দ্রবিন্দু। বড়দিন ও ইংরেজি নববর্ষ উপলক্ষ্যে দীঘার সমুদ্র যেমন উপভোগ করতে পর্যটকের ভিড় লক্ষ্য করা যায়।

তেমনই দার্জিলিং সহ কালিম্পংয়ে পর্যটকের ভিড়ে ঠাসা। এই শীতের মরশুমে দক্ষিণবঙ্গে কুয়াশার চাদরে মোড়া থাকলেও উত্তরবঙ্গে কুয়াশার দাপট এখনও পর্যন্ত নেই বললেই চলে। ফলে ঝকঝকে কাঞ্চনঝঙ্ঘার স্বচ্ছ রূপ পর্যটকদের আরও বেশি করে আকর্ষিত করছে।

আকাশ পরিষ্কার থাকায় দার্জিলিংয়ে তুষারপাতের সম্ভাবনা ক্ষীণ। তবে কাঞ্চনজঙ্ঘার অপরূপ রূপ সৌন্দর্য উপভোগ করতে পেরে পেয়ে পর্যটকরা বেজায় খুশি। সেই কাঞ্চনজঙ্ঘার রূপ সবচেয়ে বেশি ফুটে ওঠে টাইগার হিল থেকে। তাই টাইগার হিল সহ পাহাড়ের বিভিন্ন দর্শনিয় স্থানে পর্যটকরা খুশি মনে ঘুরে বেড়াচ্ছেন। বড়দিনের দিন থেকেই পর্যটকদের আনাগোনা বৃদ্ধি পায় পাহাড়ে।

এই ভিড় চলে ইংরেজী নতুন বছরেও। তাই পাহাড়কেও সাজিয়ে তোলা হয়েছে নানান আলেকসজ্জায়। এদিন পর্যটকরা বেড়াতে এসে বিভিন্ন চার্চের গিয়ে সেখানকার সৌন্দর্য উপভোগ করেন। তেমনই দার্জিলিং পাহাড়ে বেড়াতে এসে এখানকার প্রাকৃতিক সৌন্দর্য্যও উপভোগ করে পরম তৃপ্তি অনুভব করেছেন বলে পর্যটকদের দাবি। পাশাপাশি আঁকাবাকা পথে টয়ট্রেনের রোমাঞ্চ উপভোগ করতেও ভোলেননি পর্যটকরা।

অন্যদিকে কালিম্পং পাহাড়ে মনের আনন্দে প্যারাগ্লাইডিংয়ের রোমাঞ্চকর স্বাদ উপভোগ করেন পর্যটকরা। এককথায় এই শীতের মরশুমে পর্যটকদের ভিড়ে ঠাসা দার্জিলিং ও কালিম্পং পাহাড়। এই ভিড় দেখে পর্যটন ব্যবসায়ী থেকে শুরু করে স্থানীয় ব্যবসায়ীদের মুখে চওড়া হাসি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!