বিভ্রাট অস্ট্রেলিয়া-পাকিস্তান টেস্টে

0 0
Read Time:4 Minute, 37 Second

নিউজ ডেস্ক::রোজ কত কী ঘটে যাহা-তাহা…। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টির এই লাইনটি আজ মনে করাল মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে চলা অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান দ্বিতীয় টেস্ট।

বৃষ্টি, মাঠ ভিজে থাকা, আলো কমে আসা, ক্রিকেটারের দেরিতে নামা-সহ নানা ঘটনায় খেলা সাময়িক বন্ধ থাকার ঘটনা আকছার ঘটে। যদিও আজ যা হলো তা কার্যত নজিরবিহীন। তৃতীয় আম্পায়ার লিফটে আটকে পড়ায় বন্ধ থাকল খেলা।

অস্ট্রেলিয়া-পাকিস্তান টেস্টের দ্বিতীয় দিনের মধ্যাহ্নভোজের বিরতির পরেই ঘটে ওই ঘটনা। লাঞ্চের সময় দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৩ ওভারে ২ উইকেটে ৬ রান। দ্বিতীয় সেশনের খেলা শুরু হলে দেখা যায় তৃতীয় আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ তাঁর চেয়ারে নেই। ক্যামেরা তৃতীয় আম্পায়ারের বক্সের দিকে ঘুরতেই বিষয়টি নিয়ে শোরগোল পড়ে।

জানা গিয়েছে, ইলিংওয়ার্থ লাঞ্চ সারতে গিয়েছিলেন। পরে লিফটে আটকে পড়েন। ধারাভাষ্যকাররা বিষয়টি উল্লেখ করেন। একজন ম্যাচ অফিসিয়াল বাউন্ডারি লাইনের ধারে দাঁড়িয়ে ছিলেন। তৎক্ষণাৎ দেখা যায় তিনি দৌড়ে সিঁড়ি দিয়ে উপরে উঠে তৃতীয় আম্পায়ারের চেয়ারে গিয়ে বসলেন। সাময়িক তাঁর পরিবর্ত হিসেবে দায়িত্ব সামলাতে।
যে সময় এই বিভ্রাট লক্ষ্য করা যায় তখন ক্রিজে ছিলেন ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশেন। আম্পায়ার মাইকেল গফ ও জোয়েল উইলসন তাঁদের জানান কী কীরণে খেলা সাময়িক বন্ধ রাখতে হয়েছে। নানা আজব কারণে খেলা বন্ধ থাকার ঘটনায় ক্রিকেটই ১ নম্বরে থাকবে বলে মন্তব্য করেন অন-এয়ার কমেন্টেটর মাইকেল ভন।

ওয়াসিম আক্রমও জানান, এমন ঘটনা তিনি দেখেননি। আক্রমই ধারাভাষ্য দিতে গিয়ে বলেন, তৃতীয় আম্পায়ার লিফটে আটকে পড়ায় খেলা বন্ধ রয়েছে। ঝিরঝিরে বৃষ্টির কারণে খেলা শুরু হতে দেরি হয়েছিল। এখন সব কিছু প্রস্তুত। তবে এখন তৃতীয় আম্পায়ারের জন্য খেলা বন্ধ রয়েছে। অন্য কোনও খেলায় এত ধরনের বিঘ্ন ঘটার কারণ রয়েছে কিনা তা জানতে চান আক্রমও।

ইলিংওয়ার্থ এসে নিজের চেয়ারে বসা অবধি দায়িত্ব সামলান রিজার্ভ আম্পায়ার ফিলিপ গিলেসপি। তবে পরে তাঁকে মাঠে নেমেও কয়েক ওভার আম্পায়ারিং করতে হয়েছে। সেই সময় অন-ফিল্ড আম্পায়ার জোয়েল উইলসন কিছুক্ষণের জন্য মাঠের বাইরে গিয়েছিলেন। এদিকে, দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ব্যাটিং বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে।

শূন্য রানে প্রথম, ছয় রানে দ্বিতীয় উইকেট পড়েছিল। ষষ্ঠ ওভারের প্রথম দুই বলে মীর হামজা ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেডকে ফেরানোয় অজিদের স্কোর গিয়ে দাঁড়ায় ৪ উইকেটে ৯৬। উসমান খোয়াজা ০, ওয়ার্নার ৬, লাবুশেন ৪ ও হেড গোল্ডেন ডাক নিয়ে ফেরেন। তবে এরপর আর এখনও পর্যন্ত উইকেট পড়েনি। মিচেল মার্শের বিরুদ্ধে জোরালো আবেদন করে পাকিস্তান রিভিউ নিলেও আম্পায়ারস কলের কারণে অজিদের বিপদ বাড়েনি। ৭০ বলে অর্ধশতরান পূর্ণ করে ব্যাট করছেন মার্শ। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন স্টিভ স্মিথ। অজিদের লিড ছুঁয়েছে ১৫০-র গণ্ডি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!