প্রয়াত উস্তাদ রশিদ খান

0 0
Read Time:3 Minute, 38 Second

নিউজ ডেস্ক::প্রয়াত জনপ্রিয় শিল্পী উস্তাদ রশিদ খান প্রয়াত। বয়স হয়েছিল ৫৫ বছর। আজ মঙ্গলবার দুপুর তিনটে ৪৫ মিনিট নাগাদ মৃত্যু হয় উস্তাদের। আর এই খবর প্রকাশ্যে আসতেই শোকের ছায়া সঙ্গীত জগতে। শোকহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

তিনি বলেন, আমার একজন কাছের মানুষ চলে গেল। অনেক চেষ্টা করেছিলাম। কিন্তু সব শেষ! তবে পরিবারের পাশে ঢাল হয়ে থাকবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রস্টেট ক্যানসার নিয়ে ভুগছিলেন ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের অন্যতম জনপ্রিয় এই শিল্পী (Ustad Rashid Khan)।

গত বছর নভেম্বর মাসে হঠাত করেই ব্রেনস্ট্রোকে আক্রান্ত হন। সঙ্গে সঙ্গেই বাইপাশের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। দীর্ঘ চেষ্টায় ধীরে ধীরে চিকিৎসায় সাড়াও দিচ্ছিলেন শিল্পী (Ustad Rashid Khan)। কিন্তু হঠাত করেই শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে উস্তাদের। এদিন সকালে একটি স্ট্রোক হয়।

এরপরেও গোটা পরিস্থিতি চিকিৎসকদের সম্পূর্ণ হাতের বাইরে চলে যায়। রাতারাতি ভেন্টিলেশনে দিতে হয় রশিদ খানকে (Ustad Rashid Khan)। তাও হাল ছাড়েননি চিকিৎসকরা। কিন্ত্যু শেষ রক্ষা হল না। দুপুর তিনটে ৪৫ মিনিট নাগাদ বেসরকারি ওই হাসপাতালেই মৃত্যু হয় উস্তাদের।
ঘটনার খবর শুনেই জয়নগর থেকে ছুটে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরাসরি পৌঁছে যান হাসপাতালে। কথা বলেন চিকিৎসকদের সঙ্গে। মুখ্যমন্ত্রী বলেন, প্রতি মুহূর্তেই নজর রেখেছিলাম। এমন যে ঘটে যাবে তা কল্পনার অতীত ছিল। সব শেষ হয়ে গেল। আমাকে মা বলে ডাকত। সবসময় খোঁজ নিত। ভাবতেই পারছি না ও নেই। গায়ে কাটা দিচ্ছে। কার্যত শোকে ভেঙে পড়েছেন মুখ্যমন্ত্রী।

তিনি জানিয়েছেন, সন্ধ্যা ছয়টার সময় হাসপাতাল থেকে বের করে উস্তাদের দেহ। আজ রাত পিস হাভেনে রাখা থাকবে শিল্পীর দেহ। আগামীকাল বুধবার রবীন্দ্র সদনে তাঁকে শেষ শ্রদ্ধা জানানো যাবে। এরপর ধীরে ধীরে গান স্যালুটে শেষ বিদায় জানানো হবে উস্তাদকে (Ustad Rashid Khan)।

বলে রাখা প্রয়োজন, উত্তরপ্রদেশের বদায়ূঁতে জন্ম উস্তাদ রশিদ খানের। ১৯৬৮ সালের ১ জুলাই জন্ম। শাস্ত্রীয় সঙ্গিতে দখল থাকলেও বিভিন্ন গানকে সুন্দর ভাবে উপস্থাপন করতে পারতেন উস্তাদ। বাংলার পাশাপাশি বলিউডের একাধিক সিনেমায় গান গেয়েছেন তিনি। পেয়েছেন দেশ-বিদেশের বহু সম্মানও। এমনকি রাজ্যের তরফেও তাঁকে সর্বোচ্চ সম্মান দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!