কলকাতায় হাজির ‘বাদামি হায়না’!

0 0
Read Time:4 Minute, 50 Second

নিউজ ডেস্ক::ডিটেকটিভ দীপক চ্যাটার্জি। তাঁর দু’হাতে দুটি বন্দুক আর এক হাতে টর্চ! ব্যাকগ্রাউন্ডে চলছে ‘ফুলে ফুলে ঢোলে ঢোলে’! কখনও আবার দীপক চ্যাটার্জির বন্দুক থেকে গুলির বদলে বেরিয়ে আসছে গোলাপ ফুল! এমনই কিছু আজগুবি দৃশ্যে ভরা ‘শ্রী স্বপনকুমারের বাদামি হায়নার কবলে’। তবুও এই গল্পে আপনি একটুও বোর হবেন না। অ্যাকশনের মাঝেও মিলবে রোম্যান্টিকতার ছোঁয়া। সবমিলিয়ে কেমন হল দেবালয় ভট্টাচার্য পরিচালিত ছবি ‘শ্রী স্বপনকুমারের বাদামি হায়নার কবলে’? ডিটেকটিভ দীপক চ্যাটার্জির চরিত্রে কতটা মানিয়েছে আবীর চট্টোপাধ্যায়কে? এবার জানতে হবে এসবের উত্তর।

শহরে এল বাদামি হায়না। ডাক পড়ল দীপক চ্যাটার্জির। কিন্তু স্বপনকুমারের গল্পের দীপক চ্যাটার্জি গোয়েন্দাগিরি ছেড়ে এখন লাইব্রেরির গার্ড। তাই বাদামি হায়নার হাত থেকে শহরকে বাঁচানোর চেষ্টা করতে নারাজ বাঙালির চেনা অথচ অবহেলিত চরিত্র দীপক চ্যাটার্জি। এদিকে, শহরের বিপদ দেখে নিজের কাঁধে এই দায়িত্ব তুলে নিলেন গোয়েন্দা দীপকের সঙ্গী রতনলাল। কিন্তু বিপদ থেকে বাঁচার উপায় নেই। আর সেই কারণেই আবারও শহরে আবির্ভাব হল ডিটেকটিভ দীপক চ্যাটার্জির। বাদামি হায়নার কবল থেকে শহরকে কীভাবে বাঁচাবেন তিনি?

এই প্রশ্নই দর্শকের মনে ধাওয়া করবে গোটা সিনেমা জুড়ে। শেষের কয়েক মিনিটই গোটা সিনেমার বাঁধন। আসল চমক রয়েছে সেখানেই। তবে গাঁজাখুরি গল্প আর উদ্ভট সব দৃশ্যের এমন মেলবন্ধন যে আর কোনও গল্পে পাওয়া যাবে না তা হলফ করে বলা যায়। না হলে ভাবুন না, গল্পে যখন চলছে ধুন্ধুমার অ্যাকশন তখন ব্যাকগ্রাউন্ডে বাজছে রবি ঠাকুরের ‘ফুলে ফুলে ঢোলে ঢোলে’! তবে এ যে একেবারেই মানানসই নয় তা এই ছবির চরিত্র নিজেই দর্শকের সামনে তুলে ধরছেন। দেবালয় ভট্টাচার্য পরিচালিত এই ছবিতে যতই এমন উদ্ভট দৃশ্য থাকুক না কেন আপনি চোখ সরাতে পারবেন না। স্বাভাবিক গল্প না দেখতে পেলেও স্রেফ বিনোদন আর মজা উপভোগ করতে ২ ঘন্টার এই ছবি অনায়াসে দেখে নিতে পারবেন দর্শকবৃন্দ।

ছবিতে বাজপাখির চরিত্রে বিশেষভাবে নজর কেড়েছেন গৌতম হালদার। তাসির চরিত্রে শ্রুতি দাস আর রতনলালের চরিত্রে প্রতীক দত্তও কোনও অংশে কম নন। অনবদ্য অভিনয়ের দ্বারা স্বপনকুমারের চরিত্রগুলিকে এই ছবিতে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন তাঁরা। আর আবীর চট্টোপাধ্যায়ের অভিনয় নিয়ে নতুন করে আর কিছু বলার নেই। ফেলুদা, ব্যোমকেশ, সোনাদার পর ডিটেকটিভ দীপক চ্যাটার্জির চরিত্রেও তাঁর সাবলীল অভিনয় বরাবরের মতো এবারেও ছক্কা হাঁকিয়েছে। এই গল্পের কারিগর খোদ স্বপনকুমারের চরিত্রে প্রবীণ অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের অভিনয়ও বেশ নজর কেড়েছে।

দুর্দান্ত কিছু চরিত্রের পাশাপাশি দর্শককে পাল্প ফিকশনের স্বাদ দেবে দেবালয় ভট্টাচার্য পরিচালিত এবং হইচইয়ের প্রথম ছবি ‘শ্রী স্বপনকুমারের বাদামি হায়নার কবলে’। ছবির প্রথম দিকে স্বপনকুমারের গল্পের মাথামুন্ডু কিছু বুঝতে না পারলেও শেষ কয়েক মিনিটের চমক দেখার জন্য সাসপেন্সকে সঙ্গী করে বড়পর্দায় দেখে আসাই যায় দেবালয় ভট্টাচার্যের ছবি ‘শ্রী স্বপনকুমারের বাদামি হায়নার কবলে’।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!