মুম্বইকে চাপে রাখতে ব্যর্থ বাংলার বোলাররা

0 0
Read Time:3 Minute, 49 Second

নিউজ ডেস্ক ::রঞ্জি ট্রফির নক আউটে যাওয়ার বাংলার সম্ভাবনার কার্যত বিসর্জন হতে চলেছে বাবুঘাটে। ইডেনে আজ রঞ্জি ট্রফির ম্যাচে এলিট বি গ্রুপের শীর্ষে থাকা মুম্বইকে চেপে ধরেও দিনের শেষে হাত কামড়াচ্ছে বাংলা।

টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। ৫০ রানে প্রথম উইকেট পড়ার পর ৮৭ রানে তৃতীয় ও চতুর্থ উইকেট হারিয়েছিল মুম্বই। সেখান থেকে দিনের শেষে মুম্বইয়ের স্কোর ৭৫ ওভারে ৬ উইকেটে ৩৩০।

খেলার যা গতিপ্রকৃতি তাতে বাংলার সরাসরি জয়ের সম্ভাবনা নেই বললেই চলে। যদি না মিরাকল কিছু হয়। আপাতত মুম্বই যে রান তুলবে, সেটা টপকানোও বড় চ্যালেঞ্জ বাংলার পক্ষে। ২৩১ রানে মুম্বইয়ের পঞ্চম ও ষষ্ঠ উইকেট পড়েছিল। সপ্তম উইকেটে অবিচ্ছেদ্য জুটিতে ইতিমধ্যেই তনুশ কোটিয়ান ও অথর্ব আঙ্কোলেকর ৯৯ রান জুড়ে ফেলেছেন।

মুম্বই দলের অধিনায়ক হিসেবে দলের সঙ্গে এসেছিলেন অজিঙ্ক রাহানে। শিবম দুবেকে সহ অধিনায়ক করা হয়েছিল। কিন্তু আজ টস করতে যান শিবম। রাহানে খেলছেন না। তিনি চলতি রঞ্জি ট্রফিতে ফর্মেও নেই। সে কারণেই বাদ গেলেন কিনা তা নিয়ে চর্চা রয়েছে। মুম্বই দলে প্রত্যাবর্তন করলেন পৃথ্বী শ।
পৃথ্বী মাস ছয়েক মাঠের বাইরে থাকার পর কামব্যাক ম্যাচে করলেন ৪২ বলে ৩৫, পাঁচটি চারের সাহায্যে। অপর ওপেনার ভূপেন লালওয়ানি তিনটি চারের সাহায্যে ৫৬ বলে ১৮ রান করেন। হার্দিক তামোরে ২৫ বলে ১৯, উইকেটকিপার প্রসাদ পাওয়ার ২৭ বলে ৯ রান করে আউট হন।

এরপর দলকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেন সূর্যাংশ শেড়গে ও অধিনায়ক শিবম দুবে। ১২টি চারের সাহায্যে ৭৬ বলে ৭১ রান করেন সূর্যাংশ। শিবম ১২টি চার ও একটি ছয়ের সৌজন্যে ৭৩ বলে ৭২ রান করেন। তনুশ কোটিয়ান ৯টি চার ও একটি ছয়ের সাহায্যে ৭৩ বলে ৫৫ এবং অথর্ব আঙ্কোলেকর চারটি চার ও ২টি ছয়ের সাহায্যে ৭৮ বলে ৪১ রানে অপরাজিত রয়েছেন।

বাংলার বোলারদের মধ্যে সফলতম সুরজ সিন্ধু জয়সওয়াল। ৮টি মেডেন-সহ ২৬ ওভারে ৯৫ রান দিয়ে তিনটি উইকেট পেয়েছেন তিনি। সুমন দাসের জায়গায় দলে ফিরলেও ঈশান পোড়েলের দৈন্যদশার ধারাবাহিকতা অব্যাহত। ৩টি মেডেন-সহ ১৭ ওভারে ৭৪ রান দিয়ে পেলেন ১ উইকেট। অঙ্কিত মিশ্র এবং মহম্মদ কাইফ একটি করে উইকেট পেয়েছেন।

অঙ্কিত ১১ ওভার বল করেছেন, ১ মেডেন, ৫১ রানের বিনিময়ে পেলেন ১টি উইকেট। মহম্মদ কাইফ ৬টি মেডেন-সহ ১৫ ওভারে ৪৯ রান দিয়ে পেলেন ১ উইকেট। মনোজ তিওয়ারি ২ ওভারে ১৭ ও করণ লাল ৪ ওভারে ৩৫ রান দিয়েছেন, কোনও উইকেট পাননি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!