TV9 বাংলার নতুন নিউজ সিরিজ – ‘পুতুল পুলিশ’

0 0
Read Time:3 Minute, 12 Second

নিউজ ডেস্ক ::গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ ‘সংবাদ মাধ্যম।’ স্বাভাবিক কারণেই সংবাদ মাধ্যমের দায়িত্ব আছে শাসক দলের ভুল-ত্রুটিকে দর্শক শ্রোতাদের সামনে নিয়ে আসা। TV9 বাংলা নিউজ চ্যানেল প্রথম থেকেই সেই দায়িত্ব পালন করে আসছে। এবার ৪ফেব্রুয়ারি রাত ১০টায় তারা আনতে চলেছে নতুন নিউজ সিরিজ ‘পুতুল পুলিশ’।

গত কয়েক বছর ধরেই দেখা যাচ্ছে, সরকার পুলিশকে কিভাবে পুতুলের পরিণত করেছে। তা নাহলে শেখ শাজাহানকে পুলিশ ধরতে পারে না? পুলিশকে স্বাধীনতা দিলে বাংলার পুলিশ এক ঘন্টার মধ্যে শাজাহানকে গ্রেফতার করতে পারে, তা জানে বাংলার মানুষ। কিন্তু কার আঙ্গুলি হেলনে সেই সাহস পেলো না পুলিশ? অথচ নিয়মিত তার উকিল তার থেকে কাগজে সই করিয়ে জমা দিচ্ছে আদালতে।

সেই ব্রিটিশ আমল থেকেই রাজা ও জমিদারেরা পুলিশকে নিজেদের কাজে ব্যবহার করেছে। সেই ট্রেডিশন এখনও চলেছে। পুলিশ মানেই যেন ‘কর্তার ইচ্ছায় কর্ম।’ তাই রাজ্যপাল থেকে শুরু করে আদালত – সবাই সন্দেসখালির বাঘ শাজাহানকে গ্রেফতারের নির্দেশ দিলেও পুলিশ ঠুঁটো জগন্নাথ! একই ঘটনা দেখা গেলো নরেন্দ্রপুরের স্কুলের শিক্ষক পেটানোর মূল অভিযুক্ত সেই স্কুলের প্রধান শিক্ষক গ্রেফতারের ব্যাপারেও। তাকেও নাকি পুলিশ খুঁজে পাচ্ছে না!

অথচ এই পুলিশ কখনো কত অতি সক্রিয় হতে পারে তা অমরা দেখেছি যাদবপুরের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রকে গ্রেফতারের সময়। দেখেছি সন্ময় বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে মধ্যরাতে পুলিশ পাঠানোর ঘটনা।
হাওড়া আন্দুলের আনিস খানের মৃত্যুর ঘটনা। এই সমস্ত ঘটনা দেখে আমাদের মনে পড়ে শঙ্খ ঘোষের সেই কবিতার লাইন -‘পুলিশ কখনো অন্যায় করে না / যতক্ষণ তারা আমার পুলিশ।’ বিগত ৩৪ বছরেও একই দৃশ্য দেখা গেছে – নন্দীগ্রাম থেকে সিঙ্গুর পর্যন্ত। শুধুই পুলিশের ব্যর্থতার ইতিহাস। এখানে রক্ষকই ভক্ষককের ভূমিকায়।

পুলিশের এই ভয়ঙ্কর ভূমিকা নিয়েই আসছে TV9 বাংলায় নতুন নিউজ সিরিজ ‘পুতুল পুলিশ।’ ৪ ফেব্রুয়ারি রাত ১০টায় নজর রাখুন TV9 বাংলা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!