শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল কখন পৌঁছবে বিধাননগর স্টেশনে?

0 0
Read Time:4 Minute, 6 Second

নিউজ ডেস্ক ::শিয়ালদহের পাশাপাশি অন্যতম ব্যস্ততম একটি স্টেশন বিধাননগর। সকাল-সন্ধ্যা মিলিয়ে প্রত্যেকদিন কয়েক লাখ যাত্রী এই স্টেশনের মাধ্যমে যাতায়াত করে। কিন্তু মাঝে মধ্যেই হেনস্তার মধ্যে পড়তে হয় যাত্রীদের। এই অবস্থায় বিধাননগরের যাত্রীদের জন্যে সুখবর দিল পূর্ব রেল।

একটি লোকাল ট্রেনের (Local Train) স্টপেজ দেওয়া হবে বিধাননগর রোড স্টেশনে (Bidhannagar Road railway station)। আগামী সোমবার অর্থাৎ ১২ ফেব্রুয়ারি থেকে নয়া এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে রেলের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দক্ষিণবঙ্গের বহু জেলা থেকে প্রত্যেকদিন কয়েক হাজার মানুষ সল্টলেক, সেক্টর ফাইভ সহ কলকাতার বিভিন্ন অংশে কাজে আসেন। সন্ধ্যায় বাড়ি ফিরতে রীতিমত হিমশিম অবস্থা হয়। কার্যত লোকাল ট্রেনগুলিতে ঝুলতে ঝুলতে মানুষকে ফিরতে হয়।

এই অবস্থায় শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল (Sealdah-Kalyani Simanta Local) ট্রেনের স্টপেজ বিধাননগরে (Bidhannagar Road railway station) দেওয়ার সিদ্ধান্ত নিল পূর্ব রেল। রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিধান নগর স্টেশনে প্রচুর নিত্যযাত্রীদের দেখা যায় বাড়ি ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। সেই কথা মাথায় রেখে পূর্ব রেলওয়ে, শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকালের স্টপেজ বিধাননগরে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

শিয়ালদহ থেকে সন্ধ্যে 07:10-এ ছাড়বে শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল ট্রেনটি। বিধান নগর স্টেশনে (Bidhannagar Road railway station) এসে পৌঁছাবে সন্ধ্যে 07:17-তে। ট্রেনটি এতদিন বিধান নগরে কোনও স্টপেজ দিত না। তা নিয়ে যাত্রীদের মধ্যে ক্ষোভ ছিল।

বিশেষ করে শিয়ালদহ-কল্যাণী সীমান্ত রুটে যে সমস্ত যাত্রীরা যাতায়াত করেন তাঁদের বেশি সমস্যার মধ্যে পড়তে হত। বাড়ি ফিরতে বেশির= ভাগ সময় শিয়ালদহ পর্যন্ত ছুটে যেতে হত। রেলের এই সিদ্ধান্ত এখন থেকে এই সমস্যায় আর পড়তে হবে না যাত্রীদের। আগামী ১২ ফেব্রুয়ারি থেকে বিধান নগর স্টেশনে দাঁড়াবে শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল ট্রেনটি।
তবে গ্যালোপিং ট্রেনের (Sealdah-Kalyani Simanta Local) স্টপেজ বাড়ানো নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে যাত্রীদের অন্য একাংশের। রেলের ফেসবুজ পেজে লিখছেন, কল্যাণী অবধি অটোমেটিক সিগন্যালিং ব্যবস্থা হয়েছে। কিন্ত্য এরপরেও নতুন ট্রেন কেন নেই তা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন ওই যাত্রী।

অন্যদিকে রবিবার একগুচ্ছ ট্রেন বাতিল থাকবে বলে জানানো হয়েছে রেলের তরফে। সমুদ্রগড় এবং ধাত্রিগ্রাম স্টেশনের মধ্যে সাবওয়ে নির্মাণ হচ্ছে। রবিবার লাইনের উপর বেশ কিছু কাজ হবে। আর সেজন্যে ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক করা হবে। ফলে একাধিক লোকাল এবং প্যাসেঞ্জার ট্রেন বাতিল থাকবে বলে রেলের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!