আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 51 Second

নিউজ ডেস্ক ::চলে এলো সরস্বতী পুজো ও ভ্যালেনটাইন্স ডে। কিন্তু শীত এখনও সম্পূর্ণ বিদায় নেয় নি। দুই বঙ্গের মানুষ শীতকে খুব ভালোভাবে উপভোগ করছেন। হাওয়া অফিস জানাচ্ছে, আরো ২/৩ দিন শীতের আমেজ থাকবে। তবে তাপমাত্রা কিছুটা বাড়বে। মঙ্গলবার কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস আছে।

হাওয়া অফিস জানাচ্ছে দক্ষিণ বঙ্গে মঙ্গলবার থেকে কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা আছে। ক্রমশ্য উর্দ্ধমুখী হবে তাপমাত্রার পারদ। দক্ষিণবঙ্গে ১৯/২০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছতে পারে সর্বনিম্ন তাপমাত্রা। মেঘলা আকাশ থাকতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। অফিস জানিয়েছে, উত্তরপ্রদেশে ঘূর্ণাবর্ত মধ্য ভারত থেকে পূর্ব ভারতের উপর অক্ষরেখা তৈরি হবে। এর প্রভাবে মধ্য ভারত ও পূর্ব ভারতের বিহার ও ঝাড়খণ্ডে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর তার জেরেই বৃষ্টি হতে পারে বাংলায়। আজ সোমবার বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আগামীকাল থেকে টানা তিন দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। মঙ্গলবার বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায়। বুধবার সরস্বতী পুজোর দিন বৃষ্টিপাতের সম্ভাবনা পুরুলিয়া, মালদহ, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বেশ কিছু জায়গায়। এরপর বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টিপাত হবে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে অবশ্য বৃষ্টির সতর্ক বার্তা নেই। শুধুমাত্র দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় সামান্য বৃষ্টি হতে পারে। ১৪ ফেব্রুয়ারি মালদহে বৃষ্টিপাত হতে পারে৷ আজ থেকে কুয়াশা কমবে উত্তরে। এবার উত্তরবঙ্গেও বাড়তে পারে তাপমাত্রা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!