অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

0 0
Read Time:3 Minute, 58 Second

নিউজ ডেস্ক ::দাদাদের হয়ে বদলা নিতে ব্যর্থ ভাইরা। গত বছরই আমেদাবাদে রোহিত শর্মার ভারতকে ৫০ ওভারের বিশ্বকাপ ফাইনালে হারিয়েছিল অস্ট্রেলিয়া।

গতকাল বেনোনিতে এবারের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে অপরাজেয় ভারত হারল ফাইনালে উঠেই। রেকর্ড রান তাড়া করতে গিয়ে উদয় সাহারানের দলকে ডোবাল ব্যাটিং বিভাগই।

অস্ট্রেলিয়া চতুর্থবারের জন্য অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতল। ২০১০ সালের পর এই প্রথম অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব ১৯ দল। ২০১২ ও ২০১৮ সালে ফাইনালে পৌঁছেও ভারতের কাছে হেরেছিল অস্ট্রেলিয়া। ২০২২ সালের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ডকে হারিয়ে।

কিন্তু এবার সেই খেতাব ধরে রাখতে পারলেন না উদয়, সচিনরা। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিততে ভারতের সামনে ২৫৪ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া তুলেছিল ৭ উইকেটে ২৫৩। যা এই টুর্নামেন্টের ইতিহাসে ফাইনালে সর্বাধিক স্কোর। শুরু থেকেই ভারতীয় ব্যাটারদের চাপে রেখেছিলেন অস্ট্রেলিয়ার বোলাররা।

ভারতের প্রথম উইকেট পড়েছিল ৩ রানে। ৪০ রানে দ্বিতীয় উইকেট পড়ার পর, একটা সময় স্কোর গিয়ে দাঁড়ায় ৬ উইকেটে ৯১। ১১৫ রানে সপ্তম, ১২২ রানে অষ্টম উইকেট পড়ে। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়ানো সম্ভব ছিল না। শেষ অবধি ৪৩.৫ ওভারে ১৭৪ রানেই গুটিয়ে গেল ভারত। ৭৯ রানে জিতল অজিরা।

ওপেনার আদর্শ সিং ৭৭ বলে সর্বাধিক ৪৭ রান করেন। আটে নামা মুরুগান অভিষেক ৪৬ বলে ৪২ রান করেন। মুশির খান আউট হন ২২ রানে। নমন তিওয়ারি অপরাজিত থাকেন ১৪ রানে। আরশিন কুলকার্নি ৩, উদয় সাহারান ৮, সচিন ধাস ৯, প্রিয়াংশু মোলিয়া ৯, আরাবেল্লি অবিনাশ ০, রাজ লিম্বানি ০ ও সাউমি পাণ্ডে ২ রান করে আউট হন।
মাহলি বিয়ার্ডম্যান ২টি মেডেন-সহ ৭ ওভারে ১৫ এবং রাফ ম্যাকমিলান ১০ ওভারে ৪৩ রান খরচ করে তিনটি করে উইকেট দখল করেন। ক্যালাম ভিডলার ২টি মেডেন-সহ ১০ ওভারে ৩৫ রান খরচ করে দুটি উইকেট ঝুলিতে পোরেন। চার্লি অ্যান্ডারসন ও টম স্ট্রাকার তুলে নিয়েছেন একটি করে উইকেট।

ভারত অধিনায়ক উদয় সাহারান ম্যাচের শেষে স্পষ্টতই হতাশ। তবে জানালেন, যেভাবে গোটা টুর্নামেন্টে সতীর্থরা খেলেছেন তাতে তিনি সন্তুষ্ট। আজকের পরাজয়ের জন্য ব্যাটিং বিভাগের দিকেই আঙুল তুলেছেন উদয়। দায়ী করেছেন কয়েকটি খারাপ শট সিলেকশনকে। অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জ সামলাতে সবরকম প্রস্তুতি থাকলেও পরিকল্পনার বাস্তবায়ন ঘটানো সম্ভব হয়নি। তবে এই হার থেকে শিক্ষা নিয়েই সকলে আগামী দিনে এগিয়ে চলবেন বলে জানান উদয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!