আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 17 Second

নিউজ ডেস্ক ::দিকে দিকে সরস্বতী পুজোর উৎসব চলেছে। স্কুলে স্কুলে ছেলে মেয়েদের ভিড়। বাতাসে মনোরম পরিবেশ। তার মধ্যেই বৃষ্টির পূর্বাভাস পাওয়া গেলো আবহাওয়া দপ্তর থেকে। গতকাল থেকেই রাজ্যের একাধিক জেলায় মেঘলা আকাশ।

আবহাওয়া দপ্তর (Alipore Weather Office) সূত্রে খবর, পূর্ব মধ্যপ্রদেশ থেকে ঝাড়খন্ড পর্যন্ত একটি অক্ষরেখা-এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। এর জেরেই বৃহস্পতিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। আজ বুধবার ১৪ ই ফেব্রুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা দক্ষিণবঙ্গের সব জেলাতেই। কলকাতাতেও হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বেশ কিছু অংশে।বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি কলকাতা-সহ সব দক্ষিণবঙ্গের জেলাতেই হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা। দক্ষিণ বঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা। বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গের সমভূমি অঞ্চলে বিশেষ করে দুই দিনাজপুর ও মালদায় বৃষ্টি হতে পাড়ে। অন্যান্য জেলায় বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। উত্তরবঙ্গেও এবার থেকে তাপমাত্রা বাড়তে শুরু করবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!