বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতি হবে ভারত

0 0
Read Time:3 Minute, 54 Second

নিউজ ডেস্ক ::ভারত এবং আবু ধাবির বন্ধুত্ব অটুট। মনে হয় পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে এসেছি। ‘Ahlan Modi’-তে যোগ দিয়ে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।দুদিনের সফরে সংযুক্ত আরব আমিরশাহি সফরে প্রধানমন্ত্রী।

আর সেই সফরে আরব আমিরশাহির প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে ইতিমধ্যে বৈঠক সেরেছেন প্রধানমন্ত্রী। ১৪ তারিখ অর্থাৎ বুধবার আবু ধাবিতে হিন্দু মন্দিরের উদ্বোধনের কথা রয়েছে।

তবে সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে ভারত এবং সংযুক্ত আরব আমিরশাহীতে দাঁড়িয়ে বন্ধুত্বের কথা তুলে ধরলেন প্রধানমন্ত্রী। পাশাপাশি বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশ ভারত হবে বলেও গ্যারেন্টি দিলেন। ‘

Ahlan Modi’- অনুষ্ঠানে মোদী বলেন, তৃতীয়বার সরকার গঠন করলে ভারত হয়ে উঠবে বিশ্বের তৃতীয় বৃহত্তর অর্থনীতির দেশ। আর মোদীর গ্যারান্টি মানে সেটা পূরণ হবেই। গোটা বিশ্ব ভারতকে ‘বিশ্ব-বন্ধু’র রুপে দেখছে। প্রধানমন্ত্রীর কথায়, বিশ্বের প্রত্যেক বড় মঞ্চেই ভারত তার বক্তব্য রাখে।

যেখানেই সংকট তৈরি হয় সেখানে ভারত প্রথম দেশ হিসাবে পৌঁছে যায়। আজকের শক্তিশালী ভারত প্রতিটি পদক্ষেপে তার জনগণের পাশে দাঁড়িয়েছে বলেও ওই অনুষ্ঠানে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

শুধু তাই নয়, ভারত এবং সংযুক্ত আরব আমীরশাহীর বন্ধুত্বের ব্যাখ্যা দিতে গিয়ে নরেন্দ্র মোদী আরও বলেন, “ভারত এবং সংযুক্ত আরব আমিরাত একটা ভালো সময় তৈরি করছে। আর এটাই আমাদের সম্পদ। শুধু তাই নয়, ভবিষ্যতের জন্য সেরা সময়টা এখনই শুরু করছি।
এখানে আসলে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে আসছি বলে মনে হয় বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আল নাহিয়ান যেভাবে বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে গেছে তাতে তিনি আপ্লুত বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।

বলে রাখা প্রয়োজন, আমিরশাহীর প্রাণকেন্দ্র আবু ধাবির Zayed Sports City স্টেডিয়ামে এই অনুষ্ঠান হয়। যেখানে কয়েক হাজার প্রবাসী ভারতীয় উপস্থিত ছিলেন।

দীর্ঘ বক্তব্য শেষে প্রধানমন্ত্রী গোটা স্টেডিয়াম হুড খোলা জিপে ঘুরে বেড়ান। হাত নাড়েন উপস্থিত প্রবাসীদের জন্য। এদিন আমিরশাহির প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাক্ষরিত হয় বেশ কয়েকটি চুক্তি। যা ভারত এবং সংযুক্ত আরব আমিরশাহীর দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও মজবুত করবে বলে বৈঠক শেষে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!