বাংলায় আবহাওয়া বদলের ইঙ্গিত

0 0
Read Time:2 Minute, 59 Second

নিউজ ডেস্ক ::অসম ও সংলগ্ন বাংলাদেশের ওপরে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। বিহারের থেকে বাংলার ওপর দিয়ে একটি অক্ষরেখা সেই ঘূর্ণাবর্তের ওপর দিয়ে গিয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবারের পরে রাজ্যের আবহাওয়া শুকনো থাকবে। জেলাগুলিতে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাসও দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে দেওয়া উত্তরবঙ্গের আবহাওয়ার (Weather Alert) পূর্বাভাস অনুযায়ী, এদিন বাকি সময়ের জন্য শুধুমাত্র মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।

পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়াই শুকনো থাকবে। ১ ফেব্রুয়ারি পর্যন্ত উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকতে চলেছে। ২ ফেব্রুয়ারি দার্জিলিং ও কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী পাঁচ দিন এই এলাকার রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না উত্তরবঙ্গের জেলাগুলিতে।

মঙ্গলবার বিকেলে দেওয়া দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, এদিন বাকি সময়ের জন্য পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।

পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। আপাতত ২ ফেব্রুয়ারি শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের আবহাওয়ায় পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাসে বলা হয়েছে।

মঙ্গলবার বিকেলে আবহাওয়া দফতর ( Weather Alert) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ অংশত মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ২৮ ও ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!