৪ বছরে ৪৩টি FIR শাহজাহানের বিরুদ্ধে

0 0
Read Time:4 Minute, 54 Second

নিউজ ডেস্ক ::আদালতে রাজ্য পুলিশের বয়ানেই একের পর এক গাফিলতির তথ্য প্রকাশ্যে এসেছে। গতকাল সন্দেশখালি নিয়ে কলকাতা হাইকোর্টের স্বতোঃপ্রণোদিত মামলায় প্রধান বিচারপতি জানিয়ে দিয়েছেন শাহজাহান শেখকে গ্রেফতারে কোনও বাধা নেই। অর্থাৎ এতোদিন কেন তাঁদের গ্রেফতার করা হল না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

সন্দেশখালির বেতাজ বাদশা শাহজাহান শেখ। তাঁর ভয়ে নাকি বাঘে-গরুতে একঘাটে জল খায়। সেই সন্দেশখালির বাঘ গত ৫৪ দিন ধরে বেপাত্তা। গ্রামবাসীদের দাবি গ্রামেই নাকি দেখা গিয়েছে তাঁকে একাধিকবার। কিন্তু পুলিশ তাঁকে কিছুতেই দেখতে পাচ্ছে না। রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার পর্যন্ত ঘুরে এসেছেন সন্দেশখালি। জলপথে সন্দেশখালির একাধিক দ্বীপের অবস্থান পর্যবেক্ষণ করেছেন তিনি। কিন্তু শাহজাহান শেখের দেখা মেলেনি।

৫৩ দিন ধরে কোথায় রয়েছেন সন্দেশখালির বাঘ। তা নিয়ে জল্পনার শেষ নেই। বিরোধীরা দাবি করেছেন শাহজাহানকে পুলিশই নিরাপদ আশ্রয়ে রেখেছে। কালীঘাট নির্দেশ দিলেই তাকে গ্রেফতার দেখাবে পুলিশ। সত্যিই কি তাই পুলিশের নিরাপদ আশ্রয়ে রয়েছে শাহজাহান শেখ। এই নিয়ে জোর তরজা চলছে রাজনৈতিক মহলে। কিন্তু যাঁকে নিয়ে এতো তরজা এতো বিতর্ক তিনি কিন্তু এখনও বেপাত্তা। তাঁকে কিছুতেই ধরা যাচ্ছে না।

তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন বিচারব্যবস্থার কারণেই রাজ্য পুলিশ শাহজাহান শেখকে ধরতে পারছে না। আদালতে স্থগিতাদেশের কারণে শাহজাহান শেখকে গ্রেফতার করতে পারছে না পুলিশ। বিচার ব্যবস্থাই এই জন্য দায়ী। তারা চাইছেন সন্দেশখালিতে প্রতিদিন অশান্তি থাকুক। অভিষেকের এই দাবির পরেই আদালদ সাফ জানিয়ে দেয় শাহজাহান শেখের গ্রেফতারিতে কোনও বাধা নেই। কোনও স্থগিতাদেশ রাজ্য সরকার দেয়নি।


আদালতে শুনানির সময় রাজ্য পুিলশ জানিয়েছে যে গত ৪ বছরে ৪৩টি এফআইআর দায়ের হয়েছে শাহজাহান শেখের বিরুদ্ধে। তাতে জমি দখল থেকে খুন, ধর্ষণ একাধিক ধারা রয়েছে। কিন্তু কোনও মামলার চার্জশিটেই নাম নেই শাহজাহান শেখের। কেন তাঁকে গ্রেফতার করা হল না তা নিয়ে প্রশ্ন করেছিলেন প্রধান বিচারপতি। এই নিয়ে রাজ্য পুলিশকে তীব্র ভর্ৎসনার মুখেও পড়তে হয়েছিল আদালতে।

বিরোধীরা দাবি করেছেন শাহজাহান শেখকে গ্রেফতার করতে ভয় পাচ্ছে পুলিশ। কারণ শাহজাহান শেখ ধরা পড়লে শাসক দলের অনেক কিছু ফাঁস হয়ে যাবে। বিজেপি নেতারা দাবি করেছিলেন শাহজাহান শেখ টাকার ভাগ কালীঘাটে পাঠাত। সেকারণেই তাঁকে প্রোটেকশন দিচ্ছে পুলিশমন্ত্রীর পুলিশ। এতোদিন প্রকাশ্যে দাপিেয় বেড়িয়েছে শাহজাহান শেখ তারপরেও তাঁকে গ্রেফতার করা হয়নি তার কারণ এটাই।

এদিকে গতকাল আদালতের নির্দেশের পরেই তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন ৭ দিনের মধ্যে গ্রেফতার হবে শাহজাহান শেখ। এবার প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কেন এতোদিন তাঁকে ধরা হল না। ইডির উপর হামলা থেকে শুরু করে একাধিক অপরাধের ধারায় যেখানে তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাহলে কেন তাঁদের গ্রেফতার করা হয়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!