আলিপুরদুয়ারে প্রার্থী বদল বিজেপির

0 0
Read Time:4 Minute, 56 Second

নিউজ ডেস্ক ::অমিত শাহ বলেছিলেন, পশ্চিমবঙ্গ থেকে বিজেপিকে ৩৫টি আসনে জেতাতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলে গিয়েছেন বিয়াল্লিশে বিয়াল্লিশ চাই।

তৃণমূল কংগ্রেসকে পিছনে ফেলে আজই ২০টি আসনের প্রার্থী ঘোষণা করে দিল বিজেপি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বাংলা থেকে বিজেপি জিতেছিল ১৮টি আসনে। কয়েকটি আসনে আনা হলো নতুন মুখ।

২০১৯ সালের নির্বাচনে আলিপুরদুয়ার কেন্দ্র থেকে সাংসদ হয়েছিলেন জন বারলা। কেন্দ্রীয় প্রতিমন্ত্রীও হয়েছিলেন। যদিও এই জেলায় পরবর্তীকালে নির্বাচনগুলিতে সুবিধা করতে পারেনি বিজেপি। জন বারলাকে নিয়ে সাধারণ মানুষের ক্ষোভ জন্মাচ্ছিল বারলাকে এবার টিকিট দেয়নি বিজেপি।

মাদারিহাটের বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক। আলিপুরদুয়ার আসনটি দখলে রাখতে মনোজকেই প্রার্থী করল গেরুয়া শিবির। ২০১৯ সালের জয়ী সাংসদদের মধ্যে একমাত্র বারলাই বাদ পড়েছেন। আসানসোলে ২০১৯ সালে জিতেছিলেন বাবুল সুপ্রিয়। তিনি তৃণমূলে যাওয়ায় উপনির্বাচনে আসনটি দখল করে তৃণমূল।
আসানসোল কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূলের টিকিটে জয়লাভ করে সাংসদ হন শত্রুঘ্ন সিনহা। এই আসনটি দখলে রাখার লক্ষ্যে ভোজপুরী অভিনেতা ও গায়ক পবন সিংকে প্রার্থী করে চমক দিল বিজেপি। যাদবপুরে অনুপম হাজরাকে প্রার্থী করা হয়েছিল ২০১৯ সালে। এবার সেখানে প্রার্থী হলেন অনির্বাণ গঙ্গোপাধ্যায়।

বিজেপি প্রার্থী তালিকা: কোচবিহার- নিশীথ প্রামাণিক, আলিপুরদুয়ার- মনোজ টিগ্গা, বালুরঘাট- ড. সুকান্ত মজুমদার, মালদহ উত্তর- খগেন মুর্মু, মালদহ দক্ষিণ- শ্রীরূপা মিত্র চৌধুরী, বহরমপুর- নির্মল কুমার সাহা, মুর্শিদাবাদ- গৌরীশংকর ঘোষ, রানাঘাট- জগন্নাথ সরকার, বনগাঁ- শান্তনু ঠাকুর, জয়নগর- অশোক কাণ্ডারী, যাদবপুর- ড. অনির্বাণ গঙ্গোপাধ্যায়, হাওড়া- ডা. রথীন চক্রবর্তী, হুগলি- লকেট চট্টোপাধ্যায়, কাঁথি- সৌমেন্দু অধিকারী, ঘাটাল- হিরন্ময় চট্টোপাধ্যায়, পুরুলিয়া- জ্যোতির্ময় সিং মাহাত, বাঁকুড়া- ডা. সুভাষ সরকার, বিষ্ণুপুর- সৌমিত্র খাঁ, আসানসোল- পবন সিং, বোলপুর প্রিয়া সাহা।

এর মধ্যে ২০১৯ সালে নিশীথ, সুভাষ, সুকান্ত, খগেন, সৌমিত্র, জগন্নাথ, লকেট, শান্তনু, জ্যোতির্ময়রা জেতা আসন থেকেই ফের টিকিট পেলেন। মালদহ দক্ষিণে হেরে গিয়েছিলেন শ্রীরূপা, তিনিই ফের প্রার্থী হলেন ওই আসন থেকে।শ্রীরূপা ইংরেজবাজারের বিধায়ক। মুর্শিদাবাদে হুমায়ুন কবীর বিজেপি প্রার্থী হয়েছিলেন, তিনি এখন তৃণমূলে, এই আসনে প্রার্থী বদল হয়েছে।

বোলপুরে ২০১৯ সালে প্রার্থী ছিলেন রাম প্রসাদ দাস, সেখানেও প্রার্থী বদলেছে বিজেপি। হাওড়ায় রন্তিদেব সেনগুপ্ত হেরে গিয়েছিলেন প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কাছে। এবার সেখানে ডা. রথীন চক্রবর্তী বিজেপি প্রার্থী। কাঁথিতে শিশির অধিকারীর বিরুদ্ধে লড়ে হেরে গিয়েছিলেন বিজেপি প্রার্থী দেবাশিস সামন্ত।

ঘাটালে ভারতী ঘোষকে এবার টিকিট না দিয়ে হিরন চট্টোপাধ্যায়কে প্রার্থী করা হয়েছে। জয়নগরে ২০১৯ সালে পরাস্ত হয়েছিলেন অশোক কাণ্ডারী, তিনি এবারও টিকিট পেলেন। বহরমপুর আসনে বিজেপি প্রার্থী করেছিল কৃষ্ণ জোয়ারদার আর্যকে। এবার সেখানে লড়বেন নির্মল কুমার সাহা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!