‘রাজনীতি যোগ’ নিয়ে বিস্ফোরক কল্যাণ বন্দ্যোপাধ্যায়

0 0
Read Time:3 Minute, 51 Second

নিউজ ডেস্ক ::এসএসসির সমস্ত মামলা খারিজ করা হোক। বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে আবেদন বিতর্কিত চাকরিপ্রাপকদের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের। সিঙ্গল বেঞ্চের বিচারপতি (বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়) রবিবার একটি সাক্ষাৎকার দিয়েছেন। তিনি রাজনৈতিক ব্যক্তিত্ব।

তিনি রাজনৈতিক উদ্দেশ্য নিয়েই এসব নির্দেশ (West Bengal SSC scam) দিয়েছেন। বলেও এদিন ডিভিশন বেঞ্চে অভিযোগ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের।

এরপরেই এসএসসসি মামলায় (West Bengal SSC scam) অভিযুক্তদের চার্জশিট দাখিল হয়েছে কিনা সিবিআই’য়ের কাছে জানতে চায় কলকাতা হাইকোর্ট। শুনানিতে সিবিআইয়ের আইনজীবী জানান, হ্যাঁ, কিন্তু সরকারি আধিকারিকদের ক্ষেত্রে চার্জ ফ্রেম করার ক্ষেত্রে রাজ্যের অনুমতি লাগে।

সেই অনুমতি এখনো পাওয়া যায়নি। ২০২২ সালে রাজ্যের কাছে এই অনুমতি চাওয়া হয়েছিল। এখনো তার কোন উত্তর পাওয়া যায়নি। আর সেই উত্তর না দেওয়া নিয়ে কার্যত বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চের তোপের মুখে পড়তে হয় রাজ্যকে। কত সময় লাগে? সে বিষয়ে রাজ্যের আইনজীবীর কাছে জানতে চান বিচারপতি।
অন্যদিকে এদিন মামলার শুনানিতে নাম না করে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে তীব্র আক্রমণ শানান আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বলেন, এসএসসি মামলার (West Bengal SSC scam) শুনানি করে তিনি রাজনৈতিক ক্যারিয়ার গড়ে ফেললেন। আরও দুজন বিচারপতি আছেন, তারাও যাবেন, আসন খুঁজছেন বলেও বিস্ফোরক মন্তব্য করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের। এমনকি সবকিছুই রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে করা হয়েছে বলেও তোপ।

তবে সময় আসলে সব খাপ খুলব তোমার এবং তোমার বিচারপতির। বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে উদ্দেশ করে মন্তব্য কল্যাণ বন্দোপাধ্যায়ের। এখানেই শেষ নয়, আইনজীবীর দাবি, আমরা আদালতের মর্যাদা নষ্ট করিনি। আপনার সহকর্মী করেছে, আমি গত একবছর ধরে বলে আসছি। আপনারা আটকাতে পারেননি। তিনি সাক্ষাৎকার দিয়েছেন।
শুধু তাই নয়, বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি, CBI এবং ED সবাই মিলে আদালতের মর্যাদা নষ্ট করেছে বলে এদিন সওয়াল জবাবে মন্তব্য কল্যাণ বন্দোপাধ্যায়ের। যদিও বিষয়টিকে (West Bengal SSC scam) নিয়ে কড়া মন্তব্য করেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। বলেন, এই ধরনের মন্তব্য থেকে আপনার বিরত থাকা উচিত।

বলে রাখা প্রয়োজন, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে নিয়োগ দুর্নীতির কেলেঙ্কারি সামনে এসেছে। বিচারপতির নির্দেশেই তদন্ত করছে সিবিআই এবং ইডি। যদিও এই নির্দেশ ঘিরেই প্রশ্ন তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!