১০ টাকার টিকিটেই গঙ্গার নীচে মেট্রোয় চড়ার সুযোগ! 

0 0
Read Time:3 Minute, 42 Second

নিউজ ডেস্ক ::ব্যস্ত সময়ে হাওড়া থেকে কলকাতা আসতে গিয়ে গলদঘর্ম হতে হয় নিত্যযাত্রীদের। প্রতিদিন বহু মানুষ হাওড়া থেকে কলকাতা যাতায়াত করেন। তাঁদের যাতায়াতের উপায় বলতে ট্রেন আর বাস। ভিড় ঠেলে যাঁদের রোজ যাওয়া-আসা করতে হয়, তাঁদের জন্য এবার সুখবর।

আগামী ৬ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে চালু হয়ে যাবে নতুন মেট্রো রুট (Kolkata Metro) । দেশে প্রথমবার গঙ্গা নদীর তলা দিয়ে চলবে মেট্রো। তৈরি হবে নয়া ইতিহাস। যা খবর, ধর্মতলা থেকেই নয়া এই প্রকল্পের উদ্বোধন করতে পারেন প্রধানমন্ত্রী। যদিও আগে শোনা গিয়েছিল, ধর্মতলা থেকে গঙ্গার নীচ দিয়ে হাওড়া ময়দান পর্যন্ত মেট্রোয় চেপে সফর করবেন প্রধানমন্ত্রী।

এই বিষয়ে অবশ্য মেট্রোর তরফে কিছু এখনও জানানো হয়নি। তবে প্রধানমন্ত্রীর সফর ঘিরে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে গোটা এলাকাকে। মোতায়েন করা হচ্ছে বিশাল পুলিশ বাহিনীকে। নয়া এই রুটে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত চলবে মেট্রো। গঙ্গার নীচের এই মেট্রো (Kolkata Metro) রুট চালু হলে প্রতিদিন অনেক কম সময়ে পথ পার করে ফেলতে পারবেন দুই শহরের বাসিন্দারা।

কয়েক দফায় গঙ্গার নিচ থেকে ট্রায়াল রান হয়ে গিয়েছে। এখন সেই পরিষেবা সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া সময়ের অপেক্ষা। ইতিমধ্যে ভাড়াও ধার্য করে দিয়েছে কলকাতা মেট্রো। সোমবার এক ভিডিয়ো বার্তায় ভাড়া কথা জানিয়েছেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।
মেট্রো বদল করতে হলেও পুরো রুটে যাত্রার জন্য টিকিট লাগবে একটাই। হাওড়া থেকে দমদম খরচ হবে ২৫ টাকা। আবার দক্ষিণেশ্বর, বরানগর ও নোয়াপাড়া পর্যন্ত যেতে খরচ হবে ৩৫টাকা। আবার সেন্ট্রাল, চাঁদনি চক, পার্ক স্ট্রিটের ভাড়া ১৫ টাকা। এসপ্ল্যানেড পর্যন্ত যেতে খরচ হবে ১০ টাকা। এভাবেই মোটামুটি সব রুটের ভাড়া ঠিক করা হয়েছে। তবে উদ্বোধন ছয় তারিখ হলেও কবে থেকে গঙ্গার নীচ দিয়ে যাত্রী পরিষেবা শুরু হবে তা এখনও স্পষ্ট নয়। সে বিষয়ে কিছু জানানোও হয়নি।

অন্যদিকে আরও তিনটি প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রী আগামী ছয় তারিখ করবেন বলে খবর। উদ্বোধন হবে জোকা-এসপ্ল্যানেড মেট্রো করিডরের তারাতলা থেকে মাঝেরহাট অংশ এবং নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত অংশ। এছাড়াও একাধিক মেট্রো প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রী করতে পারেন বলে খবর। সব মিলিয়ে ১৫ হাজার ৪০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!