তাপসের জামা বদল, সঙ্গে প্রবেশ-প্রস্থানের ছবিও স্পষ্ট

0 0
Read Time:2 Minute, 24 Second

নিউজ ডেস্ক ::গত ১০/১২ বছর ধরে মূল্যবোধহীন রাজনীতিতে মানুষের জামা পরিবর্তনর মতো রাজনীতিকরা দল পাল্টায়। এই যাত্রা পালার শেষ সংযোজন বরানগরের বিধায়ক তাপস রায়। বুধবার আনুষ্ঠানিকভাবেই জামা পরিবর্তন করে নিলেন তাপস রায়, যিনি নীতিগত কারণে এতদিন বিজেপিকে ‘সাম্প্রদায়িক দল’ বলে এসেছেন। তাই তো রসিক মানুষ বলেন ‘এ খেলা চলছে নিরন্তর’।

ওই দল পরিবর্তনর বর্ণাঢ্য মঞ্চে উপস্থিত ছিলেন শুভেন্দু, সুকান্ত, মঙ্গল পান্ডে সহ রাহুল সিনহা। রাহুল সিনহাই তাপস রায়কে উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান। এটাই কী উত্তর কোলকাতার প্রস্থান ও প্রবেশের প্রতীক? অন্তত প্রবীণ রাজনীতিকরা তাই বলছেন। উত্তর কলকাতা লোকসভায় পর পর দু’বার প্রার্থী হয়ে ডাহা হেরেছেন রাহুল সিনহা। তাঁর আগে ২০০৯ সালে উত্তর কলকাতা লোকসভা আসনে প্রার্থী হয়েছিলেন বিজেপির আর এক প্রাক্তন সভাপতি তথাগত রায়। তিনি মাত্র ৩৭ হাজার ভোট পেয়েছিলেন। এবার কী সেইখানে উত্তরের ভূমিপুত্র তাপস আসছে। লড়াই কী হবে চোখে চোখ রেখে? রাহুল উত্তরে পর পর দুবারই লক্ষধিক ভোটে হেরেছেন। তাই বিজেপির চাই নতুন মুখ।

অনেকে মনে করছিলেন তাপস রায়কে দমদম লোকসভা থেকেও প্রার্থী করা যেতে পারে। সেই সম্ভাবনা যে এখনও নেই তা নয়। তবে কলকাতা উত্তর লোকসভা আসনেই তাঁর প্রার্থী হওয়ার সম্ভাবনা বেশি। তাপসের দল ছাড়ার পিছনে অন্যরম কারণ কিন্তু ওই সুদীপ বন্দ্যোপাধ্যায়। তার বিজেপি এবার তাপসকে আনতে চলেছে উত্তরে – এমন ধারণা অনেকেরই। আর তারই হয়তো প্রতীক হয়ে রইলো ওই প্রস্থান ও প্রবেশের ছবি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!