পাঞ্জাবের নর্থইস্ট বধে কতটা সুবিধা ইস্টবেঙ্গলের? 

0 0
Read Time:3 Minute, 39 Second

নিউজ ডেস্ক ::আইএসএলে সুপার সিক্সের লড়াই আরও জমজমাট করে দিল পাঞ্জাব এফসি। নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে পাঞ্জাবের জয় এলো ১-০ ব্যবধানে।

এর ফলে এখন যে পরিস্থিতি তাতে বেশ কয়েকটি দলই শেষ ছয়ে জায়গা করে নিতে পারে। এরই মধ্যে মোহনবাগান ক্লাবের কর্তারা কলকাতা ডার্বি বয়কটের ডাক দিলেন।

আইএসএলে এখনও অবধি সরকারিভাবে প্লে-অফের যোগ্যতা অর্জন করে নিয়েছে ওডিশা এফসি ও মুম্বই সিটি এফসি। সুপার সিক্সের দিকে পা বাড়িয়ে রেখেছে মোহনবাগান সুপার জায়ান্ট, এফসি গোয়া। কেরালা ব্লাস্টার্সও প্লে-অফে যাওয়ার ক্ষেত্রে ফেভারিট। বাকিদের চেয়ে তারা এগিয়ে অনেকটাই।

ছয় থেকে ১১ নম্বরে থাকা দলও শেষ ছয়ের টিকিট আদায় করে নিতে পারে। অন্তত আজ যা পরিস্থিতি তাতে সে কথা বলাই যায়। নর্থইস্টের ঘরের মাঠে ৬৩ মিনিটে উইলমার জর্জনের পেনাল্টি থেকে করা গোলে তিন পয়েন্ট আদায় করে নিল পাঞ্জাব এফসি। পয়েন্ট তালিকায় তারা পিছনে ফেলে দিল ইস্টবেঙ্গলকে।
পয়েন্ট তালিকার ছয়ে থাকা বেঙ্গালুরু এফসির ১৮ ম্যাচে ২১ পয়েন্ট রয়েছে। সাতে রয়েছে জামশেদপুর এফসি, ১৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে। ১৮টি করে ম্যাচ খেলা নর্থইস্ট ইউনাইটেড ও পাঞ্জাব এফসিরও পয়েন্ট ২০। তবে গোলপার্থক্যের নিরিখে নর্থইস্ট আছে আটে, পাঞ্জাব এফসি নয়ে।

পাঞ্জাব এফসির জয়ের ফলে ইস্টবেঙ্গল নেমে গেল দশম স্থানে। লাল হলুদের পয়েন্ট ১৮ ম্যাচে ১৮। জামশেদপুর ও ইস্টবেঙ্গলের গোলপার্থক্য ০ করে, নর্থইস্ট ও পাঞ্জাবের মাইনাসে। ১৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে রয়েছে চেন্নাইয়িন এফসি। ফলে সুপার সিক্স কারও নিশ্চিত নয়। আগামী ল্যাপগুলিতেই সব কিছু স্পষ্ট হবে।

এদিকে, মোহনবাগান ক্লাবের তরফে ইস্টবেঙ্গলের কড়া সমালোচনা করে আজ জানিয়ে দেওয়া হয়েছে, ডার্বির কোনও টিকিট তারা কিনবেও না, বিক্রিও করবে না। একই ম্যাচের টিকিটের দামের বৈষম্যই কারণ। ইস্টবেঙ্গলের তুলনায় দ্বিগুণ দর দিয়ে ম্যাচ দেখার এই বন্দোবস্তের প্রতিবাদে মোহনবাগান ডার্বি বয়কট করছে।

ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকারের সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের। কিন্তু যথাস্থানে জানিয়েও কোনও সদর্থক বন্দোবস্ত করা যায়নি বলে জানান দেবব্রত সরকার। তবে তিনিও জানিয়েছেন, এমনটা হওয়া উচিত হয়নি। আগামী দিনে যাতে টিকিটের দামে বৈষম্য না থাকে, তা নিশ্চিত করা হোক, চাইছে ইস্টবেঙ্গল ক্লাবও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!