নমাজের সময় বিদেশি ছাত্রদের ওপরে হামলা! 

0 0
Read Time:2 Minute, 59 Second

নিউজ ডেস্ক ::শনিবার ষোলো মার্চ রাতে গুজরাত বিশ্ববিদ্যালয়ের হস্টেলে বিদেশি ছাত্রদের সঙ্গে মারামারির ঘটনায় পদক্ষেপ বিদেশমন্ত্রকের। এব্যাপারে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে বিদেশমন্ত্রক। এদিন বিদেশমন্ত্রকের মুখপাত্র বিবৃতি জারি করে বলেছে, শনিবার আহমেদাবাদের গুজরাত বিশ্ববিদ্যালয়ে হিংসার ঘটনা ঘটেছে। রাজ্য সরকার অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে।

বিদেশমন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, শনিবার রাতের সংঘর্ষে দুই বিদেশি ছাত্র আহত হয়েছে। তাঁদের মধ্যে একজনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। বিদেশমন্ত্রক বিষয়টি নিয়ে গুজরাত সরকারের সঙ্গে যোগাযোগ করেছে।

শনিবার আহমেদাবাদের গুজরাত বিশ্ববিদ্যালয়ের হস্টেলে নমাজ পড়ার সময় কিছু লোক বিদেশি ছাত্রদের মারধর করে বলে অভিযোগ। এই ঘটনায় দুই ছাত্র আহত হন। তাঁদেরকে হাসপাতালে ভর্তি করানো হয়। আহত দুই ছাত্রের মধ্যে একজন শ্রীলঙ্কা ও আরেকদন তাজিকিস্তানের বাসিন্দা। আহমেদাবাদের পুলিশ কমিশনার জেএস মালিক সংবাদ মাধ্যমকে বলেছেন, ২০-২৫ জনের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে। ঘটনার তদন্তের জন্য একাধিক তদন্তকারী দল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন, যাঁদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে, তাঁদেরকে শীঘ্রই গ্রেফতার করা হবে।

পুলিশ কমিশনার আরও জানিয়েছেন, শনিবার রাত ১০.৫০ নাগাদ ঘটনাটি ঘটে। সেই সময় ২০-২৫ জন বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ঢোকে। তারা আফগানিস্তান, উজবেকিস্তান এবং অন্য দেশের ছাত্রদের হস্টেলে নমাজ পড়ার বিরোধিতা করে। সেই সম. উভয়পক্ষের তর্কাতর্কি শুরু হয়। বাইরে থেকে আসা লোকজন পাথর ছুঁড়ে ছাত্রদের ঘর ভাঙচুর করে।

প্রসঙ্গত গুজরাত বিশ্ববিদ্যালয়ে প্রায় তিনশো বিদেশি ছাত্রছাত্রী পড়াশোনার জন্য নাম নথিভুক্ত করেছে। শনিবার রাতে যেখানে সংঘর্ষের ঘটনাটি ঘটে, সেখানে অর্থাৎ বিশ্ববিদ্যালয়ের এ ব্লকে প্রায় ৭৫ জন বিদেশি ছাত্র থাকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!