আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 52 Second

নিউজ ডেস্ক ::দক্ষিণবঙ্গে চৈত্রের শুরু থেকেই শুরু হয়ে গেছে কালবৈশাখী। সেই ধারা এখনও চলেছে। মঙ্গলবার রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। বুধবার সকালে কোথাও ভারী বৃষ্টি আবার কোথাও হাল্কা বৃষ্টি হয়েই চলেছে।দোলের আগে রীতিমত নাজেহাল অবস্থা বঙ্গবাসীর। আগামী শনিবার পর্যন্ত আকাশ পরিস্কার হওয়ার তেমন কোনও সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া (Weather) দফতর। ভারতীয় আবহাওয়া অফিস জনাচ্ছে আগামী ৩দিন পশ্চিমবঙ্গের উপর থাকবে জমাত বাঁধা মেঘ।

আলিপুর আবহাওয়া দপ্তর ইতিমধ্যে দক্ষিণবঙ্গের মৎস্য জীবীদের জন্য সতর্ক বার্তা জারি করেছে। হাওয়া অফিসের পূর্বাভাস, আজ বুধবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই দেখা যাবে ঝড় বৃষ্টির দাপট। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানের মত জেলাগুলিতে কালবৈশাখীর তাণ্ডব চলতে পারে। ব্যাপক হারে বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণা, নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূমে। কিছু জেলায় শিলাবৃষ্টি হতে পারে বলেও জানাচ্ছে হাওয়া অফিস। তবে শুক্রবার বা শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। কোথাও কোথাও শিলা বৃষ্টির সতর্ক বার্তা আছে। এই বৃষ্টিতে আলু চাষের ক্ষতি হচ্ছে।

উত্তরবঙ্গ বৃষ্টি থেকে রেহাই পাবে না। আজ থেকে আগামী শনিবার পর্যন্ত ঝড়বৃষ্টির তাণ্ডব চলবে পাহাড়ে। দিনভর মেঘলা আকাশ থাকার পর শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা। সেই সাথে ঘণ্টায় ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার তাণ্ডবে জেরবার হবে মানুষ। ইতিমধ্যেই আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ির মানুষজনের জন্য সতর্কবার্তা জারি করেছে হাওয়া অফিস। আবহাওয়া বিশারদদের কথা অনুযায়ী, পাহাড়ী রাজ্যে এখন তাণ্ডব চালাচ্ছে পশ্চিমী ঝঞ্ঝা। অন্যদিকে উত্তরপ্রদেশের উপর ঘুরপাক খাচ্ছে একটি ঘূর্ণাবর্ত। এই দুইয়ের কারণেই একাধিক রাজ্যে ভারী বৃষ্টিপাত হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!