আমেরিকায় জাহাজের ধাক্কায় নদীতে ভেঙে পড়ল ব্রিজ!

0 0
Read Time:4 Minute, 8 Second

নিউজ ডেস্ক ::পণ্যবাহী জাহাজের ধাক্কায় ভেঙে পড়ল ব্রিজ। মঙ্গলবার ভোরে আমেরিকার বাল্টিমোরে ফ্রান্সিস স্কট কী ব্রিজের সঙ্গে একটি বড় কন্টেনার বোঝাই জাহাজের ধাক্কা লাগে। এর পরেই ব্রিজের একটা বড় অংশ প্যাটাপস্কো নদীতে তলিয়ে যায়। স্থানীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, এই দুর্ঘটনার সময় ওই ব্রিজের ওপরে বহু মানুষের উপস্থিত ছিলেন। এছাড়া বেশ কিছু গাড়িও সেখানে ছিল।

প্রত্যক্ষদর্শীদের দাবি অনুযায়ী, অনেক গাড়ি ও মানুষকে নদীর জলে ডুবতে তারা দেখেছেন। বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ব্রিজ ভেঙে পড়ায় বহু মানুষের হতাহত হওয়া এবং সম্পদের ক্ষতির আশঙ্কা করছে বাল্টিমোর ফায়ার ডিপার্টমেন্ট। দুর্ঘটনার পরে নদীতে উদ্ধার কাজ শুরু হয়েছে। ব্রিজটি তৈরি হয়েছিল ১৯৭৭ সালে। যা আমেরিকার জাতীয় সঙ্গীত রচনাকারী ফ্রান্সিস স্কটকে উৎসর্গ করা হয়েছিল।

বাল্টিমোর ফায়ার ডিপার্টমেন্টের তরফে সংবাদ মাধ্যমকে জানানো হয়েছে, ভোরের দিকে তারা জরুরি পরিষেবার নম্বরে বেশ কয়েকটি ফোন পেয়েছেন। সেই সময় তারা জানতে পারেন ব্রিজের সঙ্গে একটি জাহাজের সংঘর্ষ হয়েছে। যার ফলে ব্রিজটি ভেঙে পড়েছে। এই দুর্ঘটনায় মানুষ ওও সম্পত্তির ক্ষয়ক্ষতির আশঙ্কা প্রকাশ করা হয়েছে। তবে দুর্ঘটনার সময় ওই ব্রিজে কতজন ছিলেন, কিংবা কত যানবাহন ছিল তা এখনও স্পষ্ট নয়। অন্তত সাতজন নদীতে নিখোঁজ রয়েছেন বলে জানা গিয়েছে। দুর্ঘটনার পরে ব্রিজের সব লেন বন্ধ করে যানবাহনগুলিকে ঘুরিয়ে দেওয়া হয়।

বাল্টিমোরের মেয়র ব্রিজ ভেঙে পড়ার পরে জানিয়েছেন, সেখানে জরুরি পরিষেবা দফতর কাজ করছে। এখানে উল্লেখ করা প্রয়োজন, ওয়াশিংটন মেট্রোপলিটন অঞ্চলে গুরুত্বপূর্ণ পরিবহণের সংযোগ ছিল ফ্রান্সিস স্কট কী ব্রিজ। এই ব্রিজ ওয়াশিংটন ডিসির সঙ্গে জর্জটাউনের আরলিংটন ও ভারর্জিনিয়ার রসলিনের সঙ্গে যুক্ত করেছে।

পণ্যবাহী জাহাজটির দৈর্ঘ্য ৯৪৮ ফুট বলে জানা গিয়েছে। ব্রিজের সঙ্গে ধাক্কা লাগার পরে জাহাজটিও জলে ডুবে যায়। দুর্ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভিডিও-তে দেখা যাচ্ছে ব্রিজের সঙ্গে ধাক্কা খাওয়ার পরে জাহাজটিতে আগুন ধরে যাচ্ছে এবং ব্রিজের একটা অংশ নদীর জলে তলিয়ে যাচ্ছে।

ডালি নামের ওই জাহাজে সিঙ্গাপুরের পতাকা লাগানো ছিল। জাহাজটি গন্তব্য ছিল শ্রীলঙ্কা। জাহাজটি গ্রেস ওশান প্রাইভেট লিমিটেড কোম্পানির মালিকানাধীন বলে জানা গিয়েছে। গ্রেস ওশান প্রাইভেট লিমিটেডের তরফে জানানো হয়েছে, জাহাজে থাকা সব ক্রু সদস্য নিরাপদে রয়েছেন। কীভাবে ব্রিজের সঙ্গে জাহাজের ধাক্কা লাগল তা অবশ্য স্পষ্ট নয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!