ঘরের মাঠে প্রথম জয়ের সন্ধানে হার্দিকরা

0 0
Read Time:4 Minute, 3 Second

নিউজ ডেস্ক ::সোমবার আইপিএলে ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলতে নামছে মুম্বই ইন্ডিয়ান্স। ওয়াংখেড়েতে হার্দিক পাণ্ডিয়াদের দলের প্রতিপক্ষ রাজস্থান রয়্যা লস। পাঁচবারের চ্যাম্পিয়নদের শুরুটা একেবারেই ভালো হয়নি। প্রথম ম্যাচে গুজরাতের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে হায়দরাবাদের কাছেও হারতে হয়েছে মুম্বইকে, ফলে ঘরের মাঠে প্রথম জয়ের সন্ধানে মুম্বই। অন্যদিকে, প্রথম দুটি ম্যাচেই জয় পাওয়া রাজস্থানের লক্ষ্য হ্যাটট্রিক।

অন্যদিকে, রাজস্থান রয়্যালস তাদের আইপিএল অভিযান দুটি জয়ের সাথে শুরু করেছিল, যশস্বী জয়সওয়াল এবং রিয়ান পরাগের মতো প্রতিশ্রুতিমান প্রতিভা রয়েছে এই দলে, সঙ্গে সঞ্জু স্যামসন নিজেই নেতৃত্বাধীন একটি শক্তিশালী ব্যাটিং লাইন আপ। জস বাটলার এবং রবিচন্দ্রন অশ্বিনের মতো অভিজ্ঞ খেলোয়াড় থাকায় রাজস্থান দলকে আরও শক্তিশালী হয়েছে।

সোমবার মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম একাদশে সম্ভবত কোনও পরিবর্তন করবে না রাজস্থান দল। পরিবর্ত ক্রিকেটার হিসাবে ব্যবহার করতে পারেন পাওয়েলকে।
মুম্বই দল ইতিমধ্যেই সব ক্রিকেটারকে দেখে নিয়েছে। তবে এই ম্যাচে ফের দলে ফিরতে পারেন লুকে উড।শেষ ম্যাচে হতশ্রী বোলিং করেন মাফাকা। তাঁকে এই ম্যাচে নাও খেলানো হতে পারে। সূর্যকুমারকে না পাওয়াটা বড় ফ্যাক্টর হচ্ছে মুম্বইয়ের মিডল অর্ডারে। এই ম্যাচেও বাড়তি নজর থাকবে রোহিত এবং হার্দিকের দিকে।
এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে ২৮ বার মুখোমুখি হয়েছে এই দুই দল। এরমধ্যে ১৫ বার জিতেছে মুম্বই, ১২বার জিতেছে রাজস্থান, একটি ম্যাচে ফলাফল হয়নি। ফলে পরিসংখ্যান হার্দিকদের পক্ষে। ২০২৩ সালে দ্রুত স্কোরিং গ্রাউন্ড হিসাবে এক নম্বরে ছিল ওয়াংখেড়ে। ফলে এই মাঠে বড় রান উঠবে।

২ ম্যাচের দু’টিতেই জিতে এখন ৪ পয়েন্ট রাজস্থানের। তিন নম্বরে থাকা সঞ্জুর দলের নেট রানরেট এই মুহূর্তে +০.৮০০। ম্যাচ জিতলে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে চলে যাবে রাজস্থান।মুম্বই ইন্ডিয়ান্সও পরপর দুই ম্যাচে হেরেছে।তারা আছে ১০ ‌নম্বরে। ০ পয়েন্ট হার্দিক পাণ্ডিয়ার মুম্বইয়ের নেট রান-রেট এই মুহূর্তে -০.৯২৫।

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য প্রথম একাদশঃ ঈশান কিষাণ, রোহিত শর্মা, তিলক বর্মা, হার্দিক পাণ্ডিয়া, টিম ডেভিড, নমন ধীর, শামস মুলানি, জেরাল্ড কোয়েটজি, পীযূষ চাওলা, জসপ্রীত বুমরাহ , কোয়েনা মাফাকা অথবা লুকে উড।
রাজস্থান দলের সম্ভাব্য প্রথম একাদশঃ জস বাটলার, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন (অধিনায়ক/উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, ধ্রুব জুরেল, রবিচন্দ্রণ অশ্বিন, ট্রেন্ট বোল্ট, সন্দীপ শর্মা, আবেশ খান, যুজবেন্দ্র চাহাল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!