“সিএএ হল মাথা, আর এনআরসি হল ল্যাজা”: মমতা

0 0
Read Time:3 Minute, 26 Second

নিউজ ডেস্ক ::মতুয়াদের কাছে ভোট আবেদন করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।গতকাল কৃষ্ণনগরে তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের সমর্থনে সভা করলেন মমতা। সেখানেই মতুয়া সম্প্রদায়কে বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো।

বিজেপি সরকার সিএএ আইন চালু করেছে। নাগরিকত্ব দেওয়া হবে এই সিএএ আইনে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বরাবর এর বিরোধিতা করছেন। মতুয়া সমাজকে আরও একবার এই বিষয়ে বার্তা দিলেন তিনি। যারা নাগরিকত্ব আবেদন করবেন, তাদের পরিষেবা বন্ধ করে দেওয়া হবে।

মতুয়ারা নাগরিকত্ব পাওয়ার বিষয়ে উৎসাহিত হচ্ছেন। বিজেপি নেতারা মতুয়া ভোটব্যাঙ্ককে নিজেদের হাতে রাখার জন্য বার্তা দিচ্ছেন। কিন্তু আগামী দিনে কী হবে? তাই নিয়ে সংশয় প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি নেতারা কেন ফর্মে নাগরিকত্ব আবেদন করছেন না? প্রশ্ন তুলেছেন মমতা। সিএএ হল মাথা, আর এনআরসি হল ল্যাজা। এমনই কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ধুবুলিয়া মঞ্চ থেকে ফের বার্তা দিলেন মতুয়া সম্প্রদায়ের মানুষদের।

বনগাঁ, কৃষ্ণনগর, রাণাঘাট এই অঞ্চল দিয়ে অধিক সংখ্যায় মতুয়া সম্প্রদায়ের মানুষের বাস। তাদের ভোটব্যাঙ্কও যথেষ্ট বেশি। গত বিধানসভা ও লোকসভা নির্বাচনে বিজেপি এই ভোট ব্যাঙ্ক নিজেদের দিকে নিয়ে গিয়েছে। ফলে বিজেপি এইসব এলাকায় ভালো ফল করেছে। বিধানসভা নির্বাচনে বিজেপি এখানে একচেটিয়া ফল করে। রাণাঘাট ও বনগাঁ লোকসভাও বিজেপি তাদের দখলে রেখেছে।

এখন সিএএ ইস্যুতে বিজেপি নতুন করে বার্তা দিচ্ছে। মতুয়া সম্প্রদায়ের বড় অংশ যথেষ্ট খুশি নাগরিকত্ব আইন চালু হওয়ায়। এই মতুয়া ভোট ব্যাঙ্ক এক সময় তৃণমূলের দিকে ছিল সম্পূর্ণভাবে। আর সেই ভোট ব্যাঙ্ককেই ফিরিয়ে আনার জন্য মরিয়া হয়ে রয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
মতুয়া ঠাকুর বাড়ির সঙ্গে তৃণমূল নেত্রীর কী সম্পর্ক। মতুয়া বড়মা বীণাপানি দেবীর সঙ্গে তাঁর সম্পর্কের বিষয় নিয়ে এদিনও বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষ্ণনগরে মতুয়াদের কাছে ভোটের বার্তা তৃণমূল নেত্রীর।

সিএএ ইস্যুতে কোনও সমস্যা তৈরি হলে রাজ্য সরকার দেখবে। কারও নাগরিকত্ব যাবে না। সেক্ষেত্রে আলাদা কোনও বিষয় তৈরি করতে হবে। বার্তা দিলেন তৃণমূল নেত্রী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!