বিমানযাত্রীদের জন্য নতুন গাইডলাইন! 

0 0
Read Time:3 Minute, 15 Second

নিউজ ডেস্ক ::বিমানযাত্রীদের জন্য নতুন গাইডলাইন প্রকাশ করল ব্যুরো অফ সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটি (Bureau of Civil Aviation Security (BCAS)। এবার থেকে আর বিমানবন্দরে আর দীর্ঘ অপেক্ষা করতে হবে না যাত্রীদের। বিমান অবতরনের পর ‘ডিপারচার গেট’ (Departure Gates) দিয়েই বের হতে পারবেন যাত্রীরা।

বারবার বিমান দেরি হওয়ার কারণে সমস্যায় পড়তে হচ্ছে যাত্রীদের। আর সেই কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে কতৃপক্ষ।সাধারণত কোনও বিমান দেরী করলে আটকে থাকতে হত যাত্রীদের। আর তা বিমানেই বসে থাকতে হতো। BCAS এর ডিরেক্টর জেনারেল জুলফিকার হাসান, সোমবার জানিয়েছেন, সব বিমানবন্দরকে (Indian Airport) নতুন গাইডলাইন দেওয়া হয়েছে।

আর তা দেওয়া হয়েছে গত ৩০ মার্চ। বিমানের মধ্যে বসে থেকে যাত্রীদের হয়রানির মধ্যে যাতে না পড়তে হয় সেজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনটাই দাবি ওই আধিকারিকের। এবার থেকে যদি বিমান অবতরণে দেরি হয় তাহলে সংশ্লিষ্ট বিমানবন্দরে ‘ডিপারচার গেট’ (Departure Gates) দিয়েই বের হতে পারবেন যাত্রীরা।

এজন্য যা যা ব্যবস্থা করার প্রয়োজন তা করতে বলা হয়েছে ব্যুরো অফ সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটি’র তরফে। সম্প্রতি BCAS এর একটি অনুষ্ঠানে যোগ দেন ডিরেক্টর জেনারেল জুলফিকার হাসান। সেখানেই এহেন বার্তা দেন তিনি। উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি মুম্বই বিমানবন্দর এবং ইন্ডিগো এয়ারলাইন্সকে বড় জরিমানা ধার্য করেছে ব্যুরো অফ সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটি।
প্রকাশিত খবর অনুযায়ী, ইন্ডিগো এয়ারলাইন্সকে এক কোটি ২০ লাখ টাকা এবং মুম্বই বিমানবন্দরের অপারেটর এমআইএএল’কে ৬০ লাখ টাকা জরিমানা দিতে হবে। বলে রাখা প্রয়োজন, বিমান দেরি করায় বন্দরের টার্মেকে বসে বেশ কয়েকজন যাত্রী খাবার খাচ্ছিলেন। গোয়া থেকে দিল্লিগামী বিমানটি দেরিতে অবরতণ করে।

আর সেই সময় টার্মেকেই বসে পড়েন যাত্রীরা। আর সেই ছবি প্রকাশ্যে আসতেই হৈচৈ বেঁধে যায়। অন্যদিকে ডোমেস্টিক বিমানের ভড় বাড়ছে দেশের বিমানবন্দরগুলিতে। প্রতিদিন অন্তত সাড়ে তিন হাজার বিমান ওড়ে দেশের বিভিন্ন বিমানবন্দর থেকে। সেই ভিড় নিয়ন্ত্রণ করতে ইতিমধযীকাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!