তাপপ্রবাহের হুঁশিয়ারি উপেক্ষা করে জোরদার প্রচার বাঁকুড়ায়

0 0
Read Time:2 Minute, 39 Second

নিউজ ডেস্ক ::আগামী ২৫ মে ষষ্ঠ দফায় বাঁকুড়ার দুই কেন্দ্র বাঁকুড়া ও বিষ্ণুপুরে ভোট। তীব্র দাবদাহ উপেক্ষা করেই শাসক- বিরোধী দু’পক্ষই জোরদার নির্বাচনী প্রচার শুরু করেছে। মঙ্গলবার বাঁকুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে প্রায় তিন ডিগ্রি বেশি। বুধবার সেখানকার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৩ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে আবহাওয়া দফতর যে কয়েকটি জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে তার মধ্যে রয়েছে এই বাঁকুড়া জেলাও। ফলে সেখানকার মানুষজনের জন্য সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। কিন্তু ভোটের প্রচারে কি সতর্কতা মানা যায়, প্রশ্ন সবকটি রাজনৈতিকদলেরই।

একদিকে তাপমাত্রার পারদ যেমন বাড়ছে, অন্যদিকে তেমনই বাড়ছে ভোটের পারদও। তীব্র তাপপ্রবাহকে উপেক্ষা করেই এই মুহূর্তে প্রতিদিন হাসিমুখেই ভোটদাতাদের দুয়ারে পৌঁছে যাচ্ছেন ভোট প্রার্থীরা।

বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তীকে এবিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘গরমটা অ্যাডজাস্ট হয়ে গেছে, এতো মানুষের ভীড় যে গরমটা যেন হজম হয়ে গেছে।
অন্যদিকে, ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী চিকিৎসক সুভাষ সরকারকে ওই একই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, তাপপ্রবাহ সেভাবে প্রচারে বাধা হচ্ছে না, সারা দিনে প্রচুর জল খাচ্ছেন। সঙ্গে মানুষের দেওয়া সরবৎ তো আছেই, জানিয়েছেন তিনি।

সিপিআইএম প্রার্থী নীলাঞ্জন দাশগুপ্ত বলছেন, ‘বামপন্থীরা মনে করেন গরমটা তাদের চলার পথের সঙ্গী। তাদের বহু সাথী গরমে কাজ করছেন। তার মধ্যেওৃ লড়াইটা চালিয়ে যেতে হবে, মানুষের কাছে পৌঁছাতে হবে। গরমটাকে মানিয়ে নিয়ে ‘দাবি আদায়ে’ মানুষ রাস্তায় নামছেন বলে তিনি জানিয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!